Aadhaar Deactivation | CM Mamata Banerjee: 'এরা জমিদারদেরও হার মানিয়ে দেবে', আধার-বিভ্রাটে ফের সরব মুখ্যমন্ত্রী...

'ভোটের আগে এমন কী ঘটল যে, হঠাৎ করে হাজার হাজার মানুষের কার্ড ইচ্ছামতো কেটে দেওয়া হচ্ছে? সরকার কি গায়ে জোরে চলে নাকি! সরকারকে তো আইন মেনে চলতে হয়। আধার নিয়মে লঙ্ঘন করা হচ্ছে'।

Updated By: Feb 19, 2024, 06:25 PM IST
Aadhaar Deactivation | CM Mamata Banerjee: 'এরা জমিদারদেরও হার মানিয়ে দেবে', আধার-বিভ্রাটে ফের সরব মুখ্যমন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'জমিদাররাও আগে এমন আচরণ করত না। এরা জমিদারদেরও হার মানিয়ে দেবে। যাঁর ইচ্ছা কার্ড কেটে নেওয়া হচ্ছে'। আধার বিভ্রাটে ফের সরব মুখ্য়মন্ত্রী। তাঁর প্রশ্ন, 'ভোটের আগে এমন কী ঘটল যে, হঠাৎ করে হাজার হাজার মানুষের কার্ড ইচ্ছামতো কেটে দেওয়া হচ্ছে? সরকার কি গায়ে জোরে চলে নাকি! সরকারকে তো আইন মেনে চলতে হয়। আধার নিয়মে লঙ্ঘন করা হচ্ছে'।

আরও পড়ুন:  Aadhaar Deactivation | Sukanta Majumdar: কারও আধার বাতিল হবে না, ২৪ ঘণ্টায় বাতিল কার্ড সক্রিয় হবে, আশ্বাস সুকান্ত-শুভেন্দুর

লোকসভা ভোটের আগে নয়া বিপত্তি। রাজ্যের বিভিন্ন জায়গায় বাতিল হয়ে গিয়েছে আধার কার্ড! কেন? সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে ক্রমশই। এদিন নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, 'পুরো করে দেওয়া হচ্ছে।  তাঁদের একবার সরাসরি জিজ্ঞেস করারও প্রয়োজন মনে করেনি। আধার কার্ডে নিয়ম আছে। কেন কাটা হচ্ছে, জানতে পারছে না। মানুষ নিজেকে খুব অসহায় ভাবছে। ভাবছে, এভাবে চললে, আগামিদিন ব্যাংক ড্রাফটের মাধ্যমে পায়, তার থেকে বঞ্চিত হতে পারেন'।

মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, 'এটা বিজেপির পরিকল্পনা নয় তো, ভোটের আগে  NRC করা? আগে মানুষের আধার কার্ডগুলি কেড়ে নিলাম, তারপর  আমি বলব, আমি তোমায় ক্যা দেব। আগে তো যে যে জিনিস পাচ্ছে, তাঁর সম্মান থেকে বঞ্চিত করে দেওয়া হচ্ছে। পরিকল্পনাটা কি? অসমের মতো ডিটেনশন ক্যাম্প তৈরি করা? বিশেষ করে অত্যাচার হচ্ছে তফশিলি ও সংখ্যালঘুদের উপরে। সবচেয়ে বেশি মতুয়াদের উপর হচ্ছে, তাঁদের কার্ডগুলি নিষ্ক্রিয় করা হচ্ছে। নমশূদ্রদের করা হচ্ছে।  প্রত্যেকটা জেলায় করা হয়েছে'।

আরও পড়ুন: Bowbazar: ধুন্ধুমার বৌবাজার! মাঝরাতে ইঁট বৃষ্টি নবীন চন্দ্র বড়াল লেনে

মোদী জমানাতেই সারাদেশে চালু হয় এই আধার কার্ড। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, 'তাহলে করার প্রয়োজনটা কী ছিল? যখন করেছিলেন, তখন আপনার কাজে তথ্য ছিল না! সব তথ্য, এমনকী বডি স্ক্যান করেও তো করেছিলেন। কার কী অসুখ আছে, জেনে করেছিলেন। আধার কার্ডটা আবার ব্যাংকে লিংক করেছিলেন। আধার কার্ড করতে গেলে ১ হাজার টাকা করে নেওয়াও হয়েছে। রাজ্য সরকার হাতে ছিল না। সরাসরি বলে দেওয়া হয়েছে, আধার কার্ড ছাড়া সুবিধা মিলবে না। তাহলে গরিব মানুষগুলি সুবিধা পাবে না'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.