১০৮ জন বিদেশি সহ হজ হাউজে কোয়ারেন্টাইন করা হল তবলিঘি জামাতে যোগদানকারী মোট ৩০৩ জনকে

এরাজ্য থেকে দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, বাঁকুড়া ও কলকাতা থেকে মূলত নিজামুদ্দিনে গিয়েছিলেন। 

Reported By: সুতপা সেন | Updated By: Apr 7, 2020, 04:50 PM IST
 ১০৮ জন বিদেশি সহ হজ হাউজে কোয়ারেন্টাইন করা হল তবলিঘি জামাতে যোগদানকারী মোট ৩০৩ জনকে

নিজস্ব প্রতিবেদন : দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতে যোগ দিতে যাওয়া মোট ৩০৩ জনকে নিউটাউনের হজ হাউজে কোয়ারেন্টাইনে রাখা হল। এদের মধ্যে মহিলা আছেন ১২ জন। 

নবান্ন সূত্রে খবর, কোয়ারেন্টাইনে রাখা ৩০৩ জনের মধ্যে পশ্চিমবঙ্গের বাসিন্দা ১৯৫ জন। আর বিদেশি আছেন ১০৮ জন। এরাজ্য থেকে দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, বাঁকুড়া ও কলকাতা থেকে মূলত নিজামুদ্দিনে গিয়েছিলেন। অন্যদিকে বিদেশিদের মধ্যে ইন্দোনেশিয়ার ৩৪ জন, মায়ানমারের ২৫ জন, থাইল্যান্ডের ২১ জন, বাংলাদেশের ১৯ জন, মালয়েশিয়ার ৯ জন রয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আগেই জানিয়েছে যে, সারা দেশের ৩০ শতাংশ করোনা আক্রান্তর সঙ্গে তাবলিঘি জামাতের যোগ রয়েছে। স্বাস্থ্য মন্ত্রক আরও বলেছে, ভারতে এখন প্রতি ৪ দিনে করোনা আক্রান্তর সংখ্যা দ্বিগুণ হচ্ছে। আর এর পিছনে বড় 'ভূমিকা' রয়েছে তবলিঘি জামাতের। আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার সময়কাল ৪ দিন হত না, ৭ দিন হত দিল্লির তবলিঘি জামাতের ঘটনা না ঘটলে। দিল্লির ঘটনার জেরেই ভারতে করোনা দ্রুত হারে সংক্রামিত হচ্ছে।

উল্লেখ্য, দেশে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪,৪২১ জন। তার মধ্যে প্রাণ হারিয়েছেন ১১৪ জন। এরমধ্যে পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৬ এপ্রিল রাজ্য় সরকারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ৬১। মৃত্যু হয়েছে ৩ জনের।

আরও পড়ুন, হোম কোয়ারেন্টাইনে পাঠানো হল কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য উপদেষ্টাকে-ই

.