লকডাউনের নিয়ম ভেঙে শ্রীঘরে গিয়েছিলেন, আদালত বেকবাগানের এই যুবককে দিল নজিরবিহীন শাস্তি

শুধু তাই নয়, তাঁর কাছে ছিল না বৈধ কোনও কাগজপত্র, পুলিস ধরলে পালানোর চেষ্টা করেছিলেন তিনি। অতঃপর শ্রীঘরে।

Reported By: বিক্রম দাস | Updated By: Apr 16, 2020, 05:21 PM IST
লকডাউনের নিয়ম ভেঙে শ্রীঘরে গিয়েছিলেন, আদালত বেকবাগানের এই যুবককে দিল নজিরবিহীন শাস্তি

নিজস্ব সংবাদদাতা:   ছবিতে পুলিসের পাশে যে যুবককে মাস্ক পরে রাস্তার লোককে সচেতন করতে দেখা যাচ্ছে, তিনি কিন্তু পেশায় পুলিসকর্মী নন। বরং উল্টোটাই, পুলিসের হাতে গ্রেফতার হওয়া এক অভিযুক্ত। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি লকডাউন না মেনে বাইক নিয়ে বেপরোয়াভাবে রাস্তা দিয়ে যাচ্ছিলেন। শুধু তাই নয়, তাঁর কাছে ছিল না বৈধ কোনও কাগজপত্র, পুলিস ধরলে পালানোর চেষ্টা করেছিলেন তিনি। অতঃপর শ্রীঘরে।
এবার মনে প্রশ্ন আসছে তো, কেন তাহলে তিনি পুলিসের সঙ্গে পাল্লা দিয়ে রাস্তায় নেমে পড়েছেন মানুষকে সচেতন করতে? কারণ আদালত তাঁকে এই শাস্তিই দিয়েছে। সম্প্রতি আদালত লকডাউনের নিয়মভঙ্গকারী এই যুবককে নজিরবিহীন নির্দেশ দিয়েছে। এই যুবক পুলিসের সঙ্গে মিলে রাস্তায় নেমে লকডাউনের নিয়মভঙ্গকারীদের সচেতন করবেন। আর আজ তিনি আদালতের নির্দেশেই রাস্তা। হ্যাঁ, ঠিক ধরেছেন, শাস্তি খাটছেন তিনি! তবে ভালোবেসে, নিজের ভুল বুঝতে পেরে।

পরিবারের হাতে তুলে দেওয়া হয় করোনায় আক্রান্ত রোগীর দেহ, ভুল স্বীকার করলেন চিকিত্সক
ঘটনার সূত্রপাত গত ১১ তারিখ। লকডাউনের মধ্যেই তিনি বাইক নিয়ে বেরিয়েছিলেন। পার্কসার্কাস এলাকায় তাঁকে পুলিস ধরে। সেইসময় তিনি পুলিসের সঙ্গে দুর্ব্যবহার করেন। পুলিসের হাত থেকে পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কিছুটা যাওয়ার পরই ধরা পড়ে যান তিনি। তাঁকে গ্রেফতার করা হয়। আদালতে পেশ করা হয়। আদালত এই 'অপরাধী'কে নজিরবিহীন শাস্তি দেয়।
ওই যুবকের কথায়, "আদালতের নির্দেশ মন থেকে মেনেছি। আজ বুঝতে পারছি পুলিসকর্মী, আধিকারিকরা ঠিক কী কাজ করছেন! কতটা রিস্ক নিয়ে দায়িত্ব পালন করছেন তাঁরা। মানুষকে বাঁচাতেই সচেতন করতেই দিনরাত এক করে খাটছেন। আমাদের প্রত্যেকের উচিত লকডাউন মেনে চলা। "

.