মানহানি অভিষেকের, অমিতের বিরুদ্ধে সমন জারি নগর দায়রা আদালতের

১১ সেপ্টেম্বর মেয়ো রোডের সভা থেকে 'ভাইপো'কে নিশানা করেছিলেন অমিত শাহ।

Updated By: Aug 29, 2018, 06:27 PM IST
মানহানি অভিষেকের, অমিতের বিরুদ্ধে সমন জারি নগর দায়রা আদালতের

নিজস্ব প্রতিবেদন : অমিত শাহের বিরুদ্ধে সমন জারি করল নগর দায়রা আদালত। তাঁর বিরুদ্ধে কলকাতার এইট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-এ মানহানির মামলা দায়ের করেছিলেন ডায়মন্ড হারবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মামলাতেই 'চাপে পড়লেন বিজেপির চাণক্য।

মানহানি মামলায় অমিত শাহের বিরুদ্ধে সমন জারি করেছে নগর দায়রা আদালত। অবিলম্বে আদালতে হাজির হওয়ার জন্য বিজেপি সভাপতিকে নির্দেশ দেওয়া হয়েছে। সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে ২৮ সেপ্টেম্বর। উল্লেখ্য, ১১ সেপ্টেম্বর মেয়ো রোডের সভা থেকে 'ভাইপো'কে নিশানা করেছিলেন অমিত শাহ। বিজেপি সভাপতি দাবি করেন, কেন্দ্র রাজ্যের উন্নয়নে ৩ লাখ ৫৯ হাজার কোটি টাকা দিয়েছিল। কিন্তু সেই সব টাকাই 'ভাই-ভাইপো' দুর্নীতি করে গায়েব করে দিচ্ছে বলে তোপ দেগেছিলেন তিনি। বলেছিলেন, সারদা, নারদা, রোজভ্যালি, কয়লা মাফিয়া- 'দুর্নীতির সিন্ডিকেট' চলছে বাংলায়।

আরও পড়ুন, 'আল ফাল' মিথ্যা বলেছেন অমিত শাহ, আইনি পদক্ষেপের হুমকি তৃণমূলের

অমিত শাহের সেই সভার পরই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের তরফে বলা হয়, অবিলম্বে ক্ষমা চাইতে হবে অমিত শাহকে। নইলে তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। অমিত শাহ কোনও ক্ষমা চাননি। এরপরই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করে শাসকদল। মিথ্যা কথা বলে তাঁকে বদনাম করা হয়েছে। অমিত শাহের বিরুদ্ধে এই অভিযোগে এইট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-এ মানহানির মামলা দায়ের করেন অভিষেক।

আরও পড়ুন, 'মারধর', চলন্ত ট্রেন থেকে মহিলাকে ছুড়ে ফেলে দেওয়ার হুমকি বৃহন্নলাদের

উল্লেখ্য, মঙ্গলবার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সেই মেয়ো রোডেই সভা করে তৃণমূল ছাত্র পরিষদ। সেই মঞ্চ থেকেই অমিত শাহের অভিযোগের কড়া জবাব দেন অভিষেক। বলেন, "মৃত্যুবরণ করতে রাজি,কিন্তু বদনামি সহ্য করব না।" এরপরই অমিত শাহের উদ্দেশে তিনি আইনি হুঁশিয়ারি দেন। বলেন, "ভোটের ময়দানে যেমন বিজেপি হেরেছে, তেমনই আদালতেও তারা হার স্বীকার করতে বাধ্য হবে।"

আরও পড়ুন, প্রেমে হাবুডুবু! বিয়ে করতে ইউক্রেন থেকে আরামবাগ ছুটে এলেন রুশ তরুণী

.