Covid Restriction: বিয়েবাড়িতে কড়াকড়ি শিথিল; রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ

যেমন চলছে, তেমনিই চলবে নাইট কার্ফুও।

Updated By: Jan 18, 2022, 05:55 PM IST
Covid Restriction: বিয়েবাড়িতে কড়াকড়ি শিথিল; রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কোভিডের (Covid 19) কারণে যেদিন পুরভোট (Municipal Election 2022) পিছিয়ে গেল, সেদিন বিধিনিষেধের (Covid Restriction) মেয়াদও বাড়ল রাজ্যে। কতদিন? ৩১ জানুয়ারি পর্যন্ত। আগের মতোই রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত বলবৎ থাকবে রাত্রিকালীন বিধিনিষেধ বা নাইট কার্ফু (Night Curfew)। তবে  ৫০ জনের পরিবর্তে এবার ২০০ জন উপস্থিত থাকতে পারবেন বিয়েবাড়িতে। ফাঁকা জায়গায় মেলা করা যাবে।

১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি। এ রাজ্যে কোভিড বিধিনিষেধের মেয়াদ ছিল একমাস। মাঝে বড়দিন থেকে নববর্ষ পর্যন্ত বিধিনিষেধ শিথিল করেছিল নবান্ন। এমনকী, ছাড় দেওয়া হয়েছিল রাত্রিকালীন বিধিনিষেধ বা নাইট কার্ফুতেও। কিন্তু নতুন বছরের শুরু থেকেই করোনার গ্রাফ ফের উর্ধ্বমুখী। হু হু করে ছড়়াচ্ছে সংক্রমণ। ৩ জানুয়ারি থেকে রাজ্যে জারি করা হয়েছে কড়া বিধিনিষেধ। ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। আপাতত রাত ১০টা পর্যন্ত চলছে লোকাল ট্রেন। এবার সেই বিধিনিষেধে মেয়াদ ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হল। ছাড় দেওয়া হল শুধুমাত্র বিয়েবাড়ি  ও মেলা আয়োজনে।

 

আরও পড়ুন: Municipal Election 2022: ৪ পুরসভার নির্বাচন পিছল কমিশন, ১২ ফেব্রুয়ারি পুরভোট

এদিকে হাইকোর্টের পরামর্শ মেনে পিছিয়ে দেওয়া হল পুরভোট। ২২ জানুয়ারি নয়, ১২ ফ্রেরুয়ারি ভোট হবে  বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোল পুরনিগমে। বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, ভোট পিছিয়ে গেলেও, নতুন করে আর মনোনয়ন জমা দেওয়া যাবে না। এমনকী, আগে মতোই আদর্শ নির্বাচনবিধি ও  কোভিড বিধিও বহাল থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.