Exclusive: বয়স্ক সাদা চুলের ক্যাডার নয়, চাই নতুন ব্রিগেড; লক্ষমাত্রা বেঁধে দিল আলিমুদ্দিন

দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে কর্মশালা, প্রশিক্ষণ শিবিরের মতো কাজ করার উপর জোর দেওয়ার কথা বলা হয়েছে এই নির্দেশে। এছাড়াও বয়সজনিত কারনে যারা সদস্যপদ থেকে অব্যাহতি নিয়েছেন, আলোচনার মাধ্যমে তাদেরকে দলের বিভিন্ন কাজে নিযুক্ত করার বিষয়ে জোর দেওয়ার কথা বলা হয়েছে।  

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Jun 23, 2022, 11:33 AM IST
Exclusive: বয়স্ক সাদা চুলের ক্যাডার নয়, চাই নতুন ব্রিগেড; লক্ষমাত্রা বেঁধে দিল আলিমুদ্দিন

মৌমিতা চক্রবর্তী: বয়স্ক সাদা চুলের ক্যাডার নয়, চাই নতুন ব্রিগেড। বিগত বেশ কিছু নির্বাচনে তরুনদের উপর আস্থা রাখতে দেখা গিয়েছে বাম দলগুলিকে। সিঙ্গুরের মতো হাই প্রোফাইল আসনে সৃজন ভট্টাচার্য অথবা নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে মীনাক্ষী মুখারজির মতো প্রার্থী সেই কথা পরিষ্কার করে দিয়েছে। 

শুধু প্রার্থীই নয় চমক এসেছে প্রচারেও। প্যারোডি থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ার ব্যবহারের মাধ্যমে বামেরা বার বার এটাই প্রমান করার চেষ্টা করেছে দলের অন্দরে আমূল পরিবর্তনের পথে হাঁটছে বামেরা। সেই পথে হেঁটেই বয়সের নিয়মে দলের বিভিন্ন পদ থেকে সরে দাঁড়িয়েছেন সূর্যকান্ত মিশ্রর মতো নেতারা। অন্যদিকে পার্টির রাজ্য কমিটিতে স্থান পেয়েছেন বহু তরুন মুখ। 

এবার সেই পরিবর্তনকে দলের একদম নিচুতলা অবধি নিয়ের যাওয়ার ক্ষেত্রে তৎপরতা শুরু হয়েছে দলের অন্দরে। সিপিএম এর নয়া বাহিনী তে চাই ৩১ এর কম বয়সীদের। নভেম্বর মাসের মধ্যে চূড়ান্ত সময় এর লক্ষ মাত্রা বেঁধে দিল আলিমুদ্দিন। অগাস্ট মাসে নেওয়া হবে প্রাথমিক তালিকা। না পারলে তার দায় বর্তাবে সংশ্লিষ্ট এরিয়ার সিনিয়র নেতাদের ব্যর্থতার ওপরে এমনটাই জানানো হয়েছে দলের তরফে।    

আরও পড়ুন: Presidential Election: 'যাঁরা বিজেপিতে আছে, তাঁদের ভোটও পাব', 'আত্মবিশ্বাসী' যশবন্ত

একই সঙ্গে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে কর্মশালা, প্রশিক্ষণ শিবিরের মতো কাজ করার উপর জোর দেওয়ার কথা বলা হয়েছে এই নির্দেশে। এছাড়াও বয়সজনিত কারনে যারা সদস্যপদ থেকে অব্যাহতি নিয়েছেন, আলোচনার মাধ্যমে তাদেরকে দলের বিভিন্ন কাজে নিযুক্ত করার বিষয়ে জোর দেওয়ার কথা বলা হয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.