এক পরীক্ষার ৫ বার রেজাল্ট! কেলেঙ্কারি কলকাতা বিশ্ববিদ্যালয়ে

কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে এম ফিল পরীক্ষায় কেলেঙ্কারি। একই পরীক্ষার রেজাল্ট আউট হল ৫ বার! এমনকি ইন্টারভিউয়ের দিনও সকালে নতুন করে রেজাল্ট বের করল বাংলা বিভাগ। কেন এমন আজব কাণ্ড, তার সদুত্তর নেই কারোর কাছেই।

Updated By: Jan 19, 2018, 06:54 PM IST
এক পরীক্ষার ৫ বার রেজাল্ট! কেলেঙ্কারি কলকাতা বিশ্ববিদ্যালয়ে

নিজস্ব প্রতিবেদন : কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে এম ফিল পরীক্ষায় কেলেঙ্কারি। একই পরীক্ষার রেজাল্ট আউট হল ৫ বার! এমনকি ইন্টারভিউয়ের দিনও সকালে নতুন করে রেজাল্ট বের করল বাংলা বিভাগ। কেন এমন আজব কাণ্ড, তার সদুত্তর নেই কারোর কাছেই।

বাংলা বিভাগে এম ফিলে লিখিত প্রবেশিকা পরীক্ষার প্রথম যে রেজাল্ট কলকাতা বিশ্ববিদ্যালয় প্রকাশ করেছিল, তাতে নাম ছিল ৪৬ জনের। কিন্তু সেই লিস্ট ঘিরে বিতর্কের জেরে এরপর একের পর এক নতুন তালিকা বের করে গেছে বাংলা বিভাগ। কখনও নির্দিষ্ট নম্বর না পেয়েও নাম উঠে যাওয়ার অভিযোগ, আবার কখনও SC, ST পরীক্ষার্থীদের নাম বাদ। বাদ যায়নি কিছুই।

আরও পড়ুন, 'দোকান ভাঙা হবে', ভয়ে রাহুল সিনহাকে চা দিতে অস্বীকার দোকানদারের

বৃহস্পতিবার ছিল এমফিলের ইন্টারভিউ। সেদিনও সকালে ফের তালিকা বদল করা হয়। এবার তাতে দুজন SC পরীক্ষার্থীর নাম ঢোকানো হয়। কিন্তু আরেক SC পরীক্ষার্থী অভিযোগ করেন, বেশি নম্বর পেয়েও তাঁর নাম ওঠেনি তালিকায়। এমনই অবস্থা যে সঙ্গে সঙ্গে তাঁর নাম ঢুকিয়ে ইন্টারভিউয়ে বসে যেতে বলা হয়। নামী বিশ্ববিদ্যালয়ের এহেন ঘটনায় সব মহলেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

.