DA Agitation: ডিএ'র দাবিতে 'স্পর্শ কাতর' হরিশ মুখার্জি রোডে মিছিল করার অনুমতি আদালতের

প্রতি একদিন অন্তর হাজরা মোড়ে ধর্না বিক্ষোভ হয়। হঠাৎ হরিশ মুখার্জি রোড নিয়ে আপত্তি কেন? রাজ্যের দাবি,  ওটা খুব 'স্পর্শ কাতর' এলাকা। আদালতে বিচারপতি জানান, দুটো থেকে পাঁচটা নয়, একটা থেকে চারটে করতে হবে মিছিল। উস্কানিমূলক কোনও মন্তব্য করা যাবে না। শান্তি বজায় রেখে মিছিল করতে হবে। 

Updated By: May 4, 2023, 05:30 PM IST
DA Agitation: ডিএ'র দাবিতে 'স্পর্শ কাতর' হরিশ মুখার্জি রোডে মিছিল করার অনুমতি আদালতের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডিএ'র দাবিতে 'স্পর্শ কাতর' এলাকায় মিছিলের আবেদন করেছিল আন্দোলনকারীরা। কিন্তু পুলিস তাতে অনুমতি দেয়নি। তিনটে বিকল্প রুট মিছিলের জন্য প্রস্তাব দেওয়া হলেও মানতে নারাজ আন্দোলনকারীরা। আদালতের দ্বারস্থ হয় মঞ্চ। অবশেষে স্পর্শ কাতর' এলাকা হরিশ মুখার্জি রোডে মিছিল করার অনুমতি দিল আদালত। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ অনুযায়ী, আগামী ৬ মে হাজরা- দমকল কেন্দ্র থেকে হরিশ মুখার্জি রোড ধরে ডি এন রোড ধরে ডান দিক দিয়ে আশুতোষ মুখার্জি দিয়ে এসপি মুখার্জি ধরে হাজরা মোড় পর্যন্ত যাবে মিছিল।

আরও পড়ুন, Arijit Singh: হাসপাতাল তৈরি করবে অরিজিৎ, প্রশাসনের পাশে থাকার আশ্বাস মমতার

প্রতি একদিন অন্তর হাজরা মোড়ে ধর্না বিক্ষোভ হয়। হঠাৎ হরিশ মুখার্জি রোড নিয়ে আপত্তি কেন? রাজ্যের দাবি,  ওটা খুব 'স্পর্শ কাতর' এলাকা। তবে আদালত জানায়, যে রুট দেওয়া হয়েছে সেটা সবচেয়ে শান্ত এলাকা। রাজ্যের তরফে বলা হয়, মিছিল করতে গিয়ে যদি ছড়িয়ে যায় ভিড় তার দায়িত্ব কে নেবে? ওই এলাকায় ১৪৪ ধারা রয়েছে। আসলে তার পাশেই হরিশ চ্যাটার্জী স্ট্রিটে মুখ্যমন্ত্রীর বাসভবন। ফলে ওই রাস্তায় সবসময়ই ১৪৪ ধারা জারি থাকে। 

আদালত আবেদন করলেও বিচারপতি স্পষ্ট জানিয়ে দেন, মিছিল করলেও কোনওরকম কুমন্তব্য করা চলবে না। মিছিল শান্তিপূর্ণ হতে হবে। তবে আমরা আবেদন করার পরে কিছু এলাকায় ৩ মে ১৪৪ ধারা জারি হয়েছে বলেও দাবি করেন মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। তবে বিচারপতি জানায়, সবাই যে আশঙ্কা করছে, সেটা কোর্ট বুঝতে পারছে। কোনও রকম অশান্তি হবে না সেই ভাবে মিছিল করতে হবে।

আদালতে বিচারপতি আরও জানান, দুটো থেকে পাঁচটা নয়, একটা থেকে চারটে করতে হবে মিছিল। উস্কানিমূলক কোনও মন্তব্য করা যাবে না। শান্তি বজায় রেখে মিছিল করতে হবে। 

আরও পড়ুন, SSC Scam: প্রাথমিক নিয়োগে সিবিআই হানা, 'কালীঘাটের কাকু'-সহ ছয় জায়গায় কেন্দ্রীয় সংস্থা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.