DA Strike | Youth TMC: ডিএ মঞ্চের কাছে সভা যুব তৃণমূলের, সমস্যা এড়াতে বিশেষ নির্দেশ নেতৃত্বের

২৯ মার্চ শহীদ মিনারে সভা করতে চলেছে যুব তৃণমূল। সভার স্থান পরিবর্তন অথবা কোর্টে যাওয়ার কথা এখনও ভাবছেনা তারা। দলিয় সূত্রে খবর শহীদ মিনারেই সমাবেশের সিদ্ধান্ত বজায় রয়েছে।

Updated By: Mar 23, 2023, 10:54 AM IST
DA Strike | Youth TMC: ডিএ মঞ্চের কাছে সভা যুব তৃণমূলের, সমস্যা এড়াতে বিশেষ নির্দেশ নেতৃত্বের
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: ন্যায্য অথচ বঞ্চিত চাকরিপ্রার্থী এবং ন্যায্য ডিএ-র দাবিতে চলতে থাকা অনশন এবং আন্দোলনকারীরা মাতঙ্গিনী মূর্তি ও মূল শহীদ মিনারের নিচে পরপর যে প্রতিবাদ মঞ্চগুলি তৈরি করে মাসের পর মাস অবস্থান করছেন, তাদের সামনেই গাড়ি নিয়ে শহীদ মিনার ময়দান পর্যন্ত পৌছাতে হবে শাসক দলের নেতা নেত্রীদের। সংগ্রামী যৌথ মঞ্চের তরফে চন্দন চট্টোপাধ্যায় জানিয়েছেন, এই ক্ষেত্রে হয়তো কিছুটা বিবেক দংশন হবে, বাড়বে অস্বস্তি। তাই পুলিস সরে যেতে বলেছে তাঁদেরকে। তবে একটাই শর্তে সরে যেতে রাজি যৌথ মঞ্চ। আঠাশ তারিখের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে।

গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ। ভর্তি আছেন আইটিইউ-তে। ফুসফুস ও লিভারে সংক্রমণ ধরা পরেছে। কান্নাকাটি করছেন তার স্ত্রী। কারুর প্রাণের বিনিময়ে ডিএ চাইনা। তাই আগামি দিনে হয়তো অনশনের পথ থেকে সরে এসে অবস্থান ও ধরনার পথকেই আঁকড়ে ধরতে হবে। বড় ইঙ্গিত যৌথ মঞ্চের।

আরও পড়ুন: SSC: এসএসসি-র গ্রুপ সি-র কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ নয়, জানাল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ

সংগ্রামী যৌথ মঞ্চের তরফে চন্দন চট্টোপাধ্যায় আরও জানিয়েছেন , ‘সেদিন যদি এখানে যুব তৃণমূল সভা করে, তাহলে আমরা যুবদের বলব, দেখুন, কি অবস্থা এই রাজ্যের যুবদের। ছাত্রদের বলব, এই দল ছেড়ে বেরিয়ে আসুন। দেখুন আগামি দিনে আপনাদের কি অবস্থা হতে চলেছে। এই মোহ থেকে বেরিয়ে আসুন।‘

আরও পড়ুন: SSC: নবম-দশম শ্রেণিতে নিয়োগে নিয়ম বদল! শিক্ষা দফতরকে সুপারিশ কমিশনের

২৯ মার্চ শহীদ মিনারে সভা করতে চলেছে যুব তৃণমূল এবং তৃণমূল ছাত্র পরিষদ। সভার স্থান পরিবর্তন করা অথবা কোর্টে যাওয়ার কথা এখনও ভাবছেনা তারা। দলীয় সূত্রে খবর শহীদ মিনারেই সমাবেশের সিদ্ধান্ত বজায় রয়েছে।

তবে ডিএ মঞ্চের সঙ্গে যাতে কোনও সমস্যা না হয় তাঁর জন্য শীর্ষ নেতৃত্বের তরফ থেকে বার্তা পাঠানো হয়েছে। বার্তা পাঠানো হয়েছে যারা এই ছাত্র-যুব সমাবেশ করার দায়িত্বে রয়েছে তাঁদের কাছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.