Coal Case: দিল্লি হাইকোর্টে ED-র সমন রোধে মামলা Abhishek-Rujira-র, মঙ্গলবার শুনানি

স্থগিতাদেশের আর্জি জানিয়েছেন তাঁরা।

Updated By: Sep 18, 2021, 11:40 PM IST
Coal Case:  দিল্লি হাইকোর্টে ED-র সমন রোধে মামলা Abhishek-Rujira-র, মঙ্গলবার শুনানি

নিজস্ব প্রতিবেদন: কেন বারবার দিল্লিতে তলব? কয়লাকাণ্ডে ইডি-র সমন চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরা (Rujira Banerjee)। স্থগিতাদেশের আর্জি জানিয়েছেন তাঁরা। মামলাটি গ্রহণ করল আদালত। মঙ্গলবার শুনানি। 

অভিষেক (Abhishek Banerjee) প্রশ্ন তুলেছেন, কলকাতার মামলায় কেন দিল্লিতে তলব করা হচ্ছে? ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদে সব প্রশ্নের জবাব দেওয়ার পরেও ফের কেন ডেকে পাঠানো হয়েছে? রুজিরার প্রশ্ন, কোভিড পরিস্থিতিতে দুই সন্তান নিয়ে দিল্লিযাত্রা সম্ভব নয় বলে জানালেও কেন ফের তলব করা হয়েছে? ইডি-র সমনের উপরে স্থগিতাদেশের আর্জি করেছেন তাঁরা। 

আরও পড়ুন: Abhishek: ভ-এ ভবানীপুর, ভ-এ ভারত, কেন্দ্রে শক্তিশালী সরকার দরকার, Mamata-ই পারবেন

কয়লাকাণ্ডের তদন্তে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরাকে (Rujira) দিল্লিতে ডেকে পাঠায় ইডি। রুজিরা চিঠি দিয়ে জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই সন্তানকে নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয়। বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা। ৫ সেপ্টেম্বর দিল্লিতে গিয়ে কিন্তু ইডি দফতরে হাজিরা দেন অভিষেক। টানা ৯ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ পর্ব।  ২১ সেপ্টেম্বর তৃণমূল সাংসদক ফের দিল্লিতে তলব করা হয়েছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.