ডেঙ্গি সেভাবে ছড়ায়নি, অপ্রচার চলছে, দাবি কলকাতার মেয়রের

Updated By: Nov 5, 2017, 02:00 PM IST
ডেঙ্গি সেভাবে ছড়ায়নি, অপ্রচার চলছে, দাবি কলকাতার মেয়রের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে প্রতিদিনই অজানা জ্বর ও ডেঙ্গিতে মৃত্যুর খবর মিলছে। রাজ্যজুড়ে অজানা জ্বরের আতঙ্ক । লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। রবিবার ফের শহরে ডেঙ্গিতে মৃত্যু হল কেষ্টপুরের ১০ বছরের বালক সৌম্যদীপ পালের। শনিবার ডেঙ্গিতে মৃত্যু হয় ৯ মাসের অন্তঃসত্ত্বার। গার্ডেনরিচে দুই ব্যক্তির মৃত্যুর প্রতিবাদে পুরসভার গাড়ি জ্বালিয়ে দেন স্থানীয়রা। ডেঙ্গি মোকাবিলায় সরকারের ব্যর্থতার অভিযোগে সরব বিরোধীরা। তবে কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের দাবি, ডেঙ্গি নিয়ে অপপ্রচার চলছে। 

ডেঙ্গি নিয়ে সচেতনতা বাড়াতে এদিন সকালে নিজে হাতে ব্লিচিং পাউডার ছড়িয়েছেন খোদ মহানাগরিক। পর্ণশ্রী বাসস্ট্যান্ড এলাকায় ছড়ালেন ব্লিচিং পাউডার। কয়েকদিন আগে মেয়র দাবি করেছিলেন, ডেঙ্গি প্রাকৃতিক বিপর্যয়। এদিন তিনি বলেন,''ডেঙ্গি সেভাবে ছড়ায়নি। পরিসংখ্যানের দিক থেকে কলকাতা নিরাপদ। জ্বর হলেই ডেঙ্গি বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।'' 

এদিকে, ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বিদ্যাসাগর কলোনির বাসিন্দা সবিতা রানি দে-র। কয়েকদিন জ্বরে ভুগছিলেন ওই বৃদ্ধা। রুবি জেনারেল হাসাতালে তাঁর মৃত্যু হয়। ডেট সার্টিফিকেটে ডেঙ্গির উল্লেখ রয়েছে। দেগঙ্গায় অজানা জ্বরে মৃত্যু হয়েছে তেলিয়া গ্রামে রানুয়ারা বিবির। ৪ দিন জ্বরে ভুগছিলেন রানুয়ারা। ভর্তি ছিলেন বারাসত হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় রেফার করা হয় আর জি করে। পথেই মৃত্যু হয় রানুয়ারা বিবির।

আরও পড়ুন,  ডেঙ্গিতে মৃত্যু হল ৯ মাসের অন্তঃসত্ত্বার

.