দর্শনার্থীদের জন্য এবারের মতো বন্ধ বড় দুর্গার দর্শন

বড় দুর্গা আর দেখা হবে না আম জনতার। দর্শনার্থীদের জন্য এবারের জন্য বন্ধ থাকবে বড় দুর্গার দর্শন। বিসর্জনের আগে পর্যন্ত কাপড় দিয়ে মুখ ঢাকা থাকবে বড় দুর্গার। তবে ফুল বেলপাতা দিয়ে পুজো করা হবে এই দুর্গার, এমনটাই বলা হয়েছে কলকাতা পুলিসের তরফ থেকে।

Updated By: Oct 19, 2015, 12:53 PM IST
দর্শনার্থীদের জন্য এবারের মতো বন্ধ বড় দুর্গার দর্শন

ওয়েব ডেস্ক: বড় দুর্গা আর দেখা হবে না আম জনতার। দর্শনার্থীদের জন্য এবারের জন্য বন্ধ থাকবে বড় দুর্গার দর্শন। বিসর্জনের আগে পর্যন্ত কাপড় দিয়ে মুখ ঢাকা থাকবে বড় দুর্গার। তবে ফুল বেলপাতা দিয়ে পুজো করা হবে এই দুর্গার, এমনটাই বলা হয়েছে কলকাতা পুলিসের তরফ থেকে।

দেশপ্রিয় পার্কের পুজো বন্ধ নিয়ে বিতর্ক। প্রবল ভিড়ের চাপে গতকাল রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে বড় দুর্গার দর্শন। দেশপ্রিয় পার্কের উদ্যোক্তাদের বিরুদ্ধে লেক থানায় এফআইআর দায়ের করা হয়েছে। হাইকোর্টের নির্দেশকে অগ্রাহ্য করে পুজো করা হয়েছে বলে অভিযোগ। প্রতিমা দর্শন বন্ধ করার পর, দেশপ্রিয় পার্ক পুজো কমিটির বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করেছে পুলিশ।

এফএম, টিভি সব জায়গাতে প্রচার বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা পুলিস। খুলে ফেলা হচ্ছে এই পুজোর সমস্ত হোডিং।     

পুলিস সুত্রে জানা গেছে, পুজো ঘিরে উন্মাদনা বন্ধ করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরও জানা গেছে, এই পুজোর জন্য আদালতের কোনও অনুমতি ছিল না। তা সত্ত্বেও কার্যত পুরসভার মৌখিক অনুমতির মাধ্যমে অনুষ্ঠিত করা হয় এই পুজো। পুজোর সমস্ত নিয়মকে বুড়ো আঙুল দেখআনো হয়েছিল বলে জানা গেছে। তবে ঠিক কি কারনে দেওয়া হল পুজোর অনুমতি? তবে কি শাসকদলের পুজো বলেই কি ছাড় ছিল এই পুজোর? তাহলে এখন পুজো বন্ধের নির্দেশ দিয়ে কি কার্যত পিঠ বাঁচাছে পুলিস-প্রশাসন? এই প্রশ্নগুলো উঠছে সব মহলে।     

 

.