ভূতেরা কি নেশা করে?

Updated By: Nov 10, 2015, 02:29 PM IST
ভূতেরা কি নেশা করে?

ভূতেরা কি নেশা করে? এই যদি প্রশ্ন হয়, তাহলে এক কথায় উত্তর হল, না। ভূতেরা নেশা করে না। আপনার নিশ্চয়ই মনে হচ্ছে, কেন? কেন করবে না ভূতেরা নেশা? কারণ, খুব সহজ।

ভুতেদের কোনও শরীর নেই। আর শরীর না থাকলে, নেশা করার কী সমস্যা বলুন তো? ধরুন, ভূত বিড়ি বা সিগারেট খাবে। তা বিড়ি কিংবা সিগারেট খেতে গেলে অবশ্যই আপনাকে ধোঁয়া পান করতে হবে। আপনার যদি শরীরই না থাকে, ফুসফুসই না থাকে, তাহলে আপনি ধোঁয়াটা নিয়ে ভেতরে লুকোবেন কোথায়? ধোঁয়া তো গলগল করে বেরিয়ে যাবে। তাই আরাম করে যে রাত দুপুরে ভূত একটা গাছের উপর পায়ের উপর পা তুলে একটা সিগারেট ধরাবে, সে সুযোগও নেই। ধরা পড়ে যাবে যে!

আচ্ছা, বিড়ি-সিগারেট মানে ধুমপানের কথা ছাড়ুন। আসুন মদের কথায়। বা চায়ের কথাও ধরতে পারেন। মানে তরল যা কিছু পান করার নেশা হয় আর কী। ভূত ব্যাটা যে মদের পেগ বা বোতলটা শেষ করবে, সেটা তো তাকে গলায় ঢালতে হবে। কিন্তু গলাই বা কোথায়? আর লিভার মানে যকৃতই বা কোথায়? তাই ইচ্ছে কখনও সখনও থাকলেও ভূতেদের মদ্যপান করা আর হয়ে ওঠে না ভূতেদের।

তবে, শোনা যায়, গ্রামের দিকের ভূতেরা নাকি মাঝে মাঝে নস্যি-টস্যি একটু আধটু নেয়।ওদের ওই নাকি কথা বলার কারণটাও খানিকটা ওই নস্যির জন্যই।

.