স্টপ লাইন নিয়েই ক্ষোভ জমছে চালকদের

লাইন নেই। কিন্তু ফাইন আছে। শহরের রাস্তায় গাড়ি চালাতে গিয়ে অনেকেই পড়েছেন এই স্টপ লাইনের গেরোয়। শহরের বহু রাস্তাতেই মুছে গেছে অযত্নের এই স্টপ লাইন। এই লক্ষ্ণণ রেখা টপকালেই আপনার মোবাইলে পৌছে যাবে SMS। সেখানেই জানতে পারবেন শাস্তির বিধান। প্রমাণ ছাড়াই অপরাধ মেনে নিতে হচ্ছে ভুক্তভোগীদের।

Updated By: Apr 18, 2017, 08:19 PM IST
স্টপ লাইন নিয়েই ক্ষোভ জমছে চালকদের

ওয়েব ডেস্ক: লাইন নেই। কিন্তু ফাইন আছে। শহরের রাস্তায় গাড়ি চালাতে গিয়ে অনেকেই পড়েছেন এই স্টপ লাইনের গেরোয়। শহরের বহু রাস্তাতেই মুছে গেছে অযত্নের এই স্টপ লাইন। এই লক্ষ্ণণ রেখা টপকালেই আপনার মোবাইলে পৌছে যাবে SMS। সেখানেই জানতে পারবেন শাস্তির বিধান। প্রমাণ ছাড়াই অপরাধ মেনে নিতে হচ্ছে ভুক্তভোগীদের।

অনেকটা লক্ষ্মণের গন্ডির মতো। পেরোলেই বিপদ। পড়তে হবে শাস্তির কোপে। যান বাহন নিয়ন্ত্রণে শহরের রাস্তায় এই সাদা লাইন অল্প বিস্তর সবারই চোখে পড়েছে। নিয়ম ভাঙলেই জরিমানা। এই স্টপ লাইন নিয়েই ক্ষোভ জমছে চালকদের। কারণ শহরের অধিকাংশ রাস্তাতেই মুছে গেছে স্টপ লাইন। লাইনই নেই কিন্তু টপকালেই ফাইন।

দেখাই যাচ্ছে প্রায় মুছতে বসেছে স্টপ লাইন। শাস্তির বিধান আসছে মোবাইলের SMS এ। দুএক বছর আগের নিয়ম ভাঙার কথা মনে থাকতে পারে। কিন্তু ৫-৬ বছর আগের নিয়ম ভাঙার অভিযোগ একসঙ্গে চলে আসছে হঠাত্‍ই। প্রমাণ ছাড়াই গুনতে হচ্ছে জরিমানা।

সত্যি এ এক অদ্ভুত বিচার। শাস্তি আছে। কিন্তু দোষী পক্ষের সওয়ালের কোনও উপায় নেই। নেই কোন দোষে শাস্তি তা দেখার কোনও উপায়। মুখ বুজে শাস্তি হজম করাটাই দস্তুর। তাই মানতে বাধ্য হচ্ছেন শহরের অসংখ্য চালক।

.