East West Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বড় বদল! সময়সূচি বদলাচ্ছে? ট্রেন কমছে? সমস্যায় পড়তে চলেছেন যাত্রীরা?

E-W Metro New Time-table: ইস্ট-ওয়েস্ট মেট্রো কলকাতার মুকুটে একটি পালক। এ শহরের মেট্রো-সংস্কৃতিতে অন্যতম গুরুত্বপূর্ণ সংযোজন এই রুট। সেই রুটে এবার বড় মাপের বদল আসছে। নিত্যযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে এবার মেট্রো কর্তৃপক্ষের তরফে বদল আনা হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটের ট্রেনের সময়সূচিতে।

Updated By: Apr 15, 2024, 04:23 PM IST
East West Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বড় বদল! সময়সূচি বদলাচ্ছে? ট্রেন কমছে? সমস্যায় পড়তে চলেছেন যাত্রীরা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইস্ট-ওয়েস্ট মেট্রো কলকাতার গণপরিবহণের মুকুটে একটি পালক। এ শহরের মেট্রো-সংস্কৃতিতে অন্যতম গুরুত্বপূর্ণ সংযোজন এই রুট। সেই রুটে এবার বড় মাপের বদল আসছে। নিত্যযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে  এবার মেট্রো কর্তৃপক্ষের তরফে বদল আনা হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro) রুটের ট্রেনের সময়সূচিতে।

আরও পড়ুন: Ram Navami | Ram Temple: অযোধ্যার রামমন্দিরে প্রথম রামনবমীতে রামলালার পুজোয় আশ্চর্য কী ঘটতে চলেছে জানেন?

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ আজ, ১৫ এপ্রিল, সোমবার থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে মেট্রোর সংখ্যা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মেট্রোর সংখ্যাবৃদ্ধি করা হলেও সকালের প্রথম মেট্রোর এবং রাতের শেষ মেট্রোর ক্ষেত্রে কোনও বদল আনা হয়নি। মেট্রোর সংখ্যাবৃদ্ধির ফলে আগের তুলনায় অনেক কম সময়ের ব্যবধানে মেট্রো চলাচল করবে এবং তার ফলে যাত্রীরা অনেকটা উপকৃতই হবেন।

কলকাতা মেট্রো তরফে ইস্ট ওয়েস্ট মেট্রো করিডরের গ্রিন লাইন অর্থাৎ, শিয়ালদা-সল্টলেক সেক্টর ফাইভ রুটে মেট্রোর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। এই রুটে এবার শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ-এর দিকে প্রথম ট্রেনটি চলবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। আবার সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার দিকে প্রথম মেট্রো চলবে সকাল ৭:০৫ মিনিটে। আগে যেখানে শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে ২০ মিনিট অন্তর মেট্রো পাওয়া যেত, এখন সেখানে এবার ১৭ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। আর সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার উদ্দেশ্যে রওনা দেওয়ার ক্ষেত্রে ১৮ মিনিট অন্তর মেট্রো পাবেন যাত্রীরা।

শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে রাতের দিকে শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯:৩৫ মিনিটে এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার দিকে রাতে শেষ মেট্রো মিলবে রাত ৯:৪০ মিনিটে। 

আরও পড়ুন: Howrah Division: আগামী দু'মাস হাওড়া ডিভিশনে নানা বিপত্তি! কোন রুটে ঘোরানো হবে ট্রেন, কখন পৌঁছবে গন্তব্যে, কটি ট্রেন বন্ধ?

তবে, এই পরিবর্তন আনা হয়েছে কেবলমাত্র সোমবার থেকে শুক্রবার পর্যন্ত। শনিবার আগের রুটিন অনুযায়ীই মেট্রো চলবে এই রুটে। এবং রবিবার যথারীতি অন্য রুটের মতো এই রুটেও মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.