Abhishek Banerjee: জন্মদিনেই তলব অভিষেককে! আগামিকাল-ই ইডি হাজিরা

শিক্ষা নিয়োগ দুর্নীতিতে তলব অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। এর আগেও অভিষেককে তলব করেছিল ইডি।

Updated By: Nov 8, 2023, 09:34 AM IST
Abhishek Banerjee: জন্মদিনেই তলব অভিষেককে! আগামিকাল-ই ইডি হাজিরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জন্মদিনেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব ইডির। শিক্ষা নিয়োগ দুর্নীতিতে তলব। আগামিকাল ৯ নভেম্বর সিজিওতে তলব। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ইডি দফতরে হাজিরা দেবেন বলে সূত্রের খবর। এই নিয়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে দ্বিতীয়বার তলব করল ইডি।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব প্রসঙ্গে শশী পাঁজা তোপ দাগেন, 'অভিষেককে বার বার টার্গেট করা হচ্ছে। গতকালই জন্মদিন ছিল। ঠিক তারপরই নোটিস। ইচ্ছে করে টার্গেট করা হচ্ছে অভিষেককে। রাজনৈতিকভাবে তৃণমূলকে ভাঙার চেষ্টা।' ওদিকে বিজেপি নেতা দিলীপ ঘোষের মন্তব্য, 'নতুন কী আছে! অনেককেই ডাকছে।' যদিও ইডির এই তলবকে বিজেপির সিট বাড়ানোর মরিয়া চেষ্টা বলে কটাক্ষ করেছেন দেবাংশু ভট্টাচার্য। দেবাংশু কটাক্ষ করেছেন, বঙ্গে বিজেপির খুবই করুণ দশা। আর সেই রিপোর্ট হাতে পাওয়ার পরই মোদী-শাহের নয়া নির্দেশ! এমনকি ইডি-সিবিআইকে 'প্রভুভক্ত কুকুর' বলতেও ছাড়েননি দেবাংশু। যদিও, তাতে লাভের লাভ কিছু হবে না। যা হওয়ার তা হবেই বলেই মোদীকে হুঁশিয়ারি দিয়েছেন দেবাংশু। দেবাংশু লিখেছেন,

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেকটরেট। আগামিকাল ৯ নভেম্বর সিজিওতে হাজিরা দেওয়ার জন্য ইতিমধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে নোটিস পাঠানো হয়েছে। ইডি সূত্রে খবর, আগামিকাল হাজিরা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ঘনিষ্ঠমহল সূত্রেও খবর, আগামিকাল ইডি দফতরে হাজিরা দিতে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডি দফতরে গিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন তিনি। প্রসঙ্গত, এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর বয়ান রেকর্ড করা হয়। পাশাপাশি তাঁর কাছ থেকে বেশ কিছু নথিপত্রও চেয়ে পাঠানো হয়। সেইসব নথি পাঠিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। যা খতিয়ে দেখেই ইডি আধিকারিকরা মনে করছেন যে, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তাঁদের আরও বেশ কিছু জিজ্ঞাস্য রয়েছে। আরও বেশ কিছু প্রশ্ন তাঁকে করতে চান ইডি আধিকারিকরা। 

 উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআইও। সেইসময় নবজোয়ার কর্মসূচি চলছিল। অভিষেক বাঁকুড়ায় ছিলেন। সিবিআই নোটিস পাওয়ার পর একদিনের জন্য নবজোয়ার কর্মসূচি স্থগিত করেই সিবিআই হাজিরা দেন অভিষেক। দীর্ঘ ৯ ঘণ্টা তাঁকে জিজ্ঞাবাদ করে সিবিআই। এরপর ইন্ডিয়া জোটের প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিন তাঁকে তলব করেছিল ইডি। সেদিনও হাজিরা দিয়েছিলেন অভিষেক। সেখানেও তাঁকে প্রায় ৯ ঘণ্টার উপর জিজ্ঞাসাবাদ করা হয়।

শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নয়। তাঁর পরিবারের অন্যান্য সদস্যদেরও শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার সূত্রে তলব করেছে ইডি। অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্য়ায় ও মা লতা বন্দ্যোপাধ্য়ায়কে লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেকটর হিসেবে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেকটরেট। স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কেও লিপস অ্যান্ড বাউন্ডসের প্রাক্তন ডিরেকটর হিসেবে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে তলব করে ইডি। তলবের প্রেক্ষিতে পুজোর আগেই ইডি হাজিরা দেন রুজিরা। 

আরও পড়ুন, Assembly Winter Session: 'আশা করি সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ মানবেন', রাজ্যপালকে বার্তা স্পিকারের
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.