Group C: গ্রুপ-Cতে ভুয়ো নিয়োগ ৩৮১-র অনেক বেশি! SSC মামলায় চাঞ্চল্যকর তথ্য CBI-এর হাতে

এসএসসি নিয়োগ প্রক্রিয়ায় অংশ না হয়েই এরা চাকরি পেয়েছে। অর্থাৎ, চাকরির আবেদন না করেই চাকরি পেয়েছেন!

Updated By: May 31, 2022, 06:50 PM IST
Group C: গ্রুপ-Cতে ভুয়ো নিয়োগ ৩৮১-র অনেক বেশি! SSC মামলায় চাঞ্চল্যকর তথ্য CBI-এর হাতে

অর্ণবাংশু নিয়োগী : এসএসসিতে (SSC) নিয়োগ নিয়ে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। মামলাকারীদের জিজ্ঞাসাবাদ করে এসএসসি নিয়োগে নিয়ে আরও বেশ কিছু তথ্যের সন্ধান পেল সিবিআই। অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগের অনুসন্ধান কমিটি যে দুর্নীতির হদিশ দিয়েছিল, তাঁর বাইরে আরও চাঞ্চল্যকর তথ্য এল সিবিআইয়ের হাতে। 

গ্রুপ-সি-তে (Group-C) বেআইনি নিয়োগের সংখ্যা ৩৮১ নয়। ৩৮১-র অনেক বেশি। সূত্রের খবর তেমনই। অভিযোগ, এসএসসি নিয়োগ প্রক্রিয়ায় অংশ না হয়েই এরা চাকরি পেয়েছে। অর্থাৎ, চাকরির আবেদন না করেই চাকরি পেয়েছেন! কোনওরকম আবেদনই করেননি চাকরির জন্য। অথচ হাতে পেয়ে গিয়েছেন চাকরির সুপারিশপত্র। এমনই অভিযোগ এবার সিবিআইয়ের হাতে এল। এছাড়া অবৈধ চাকরি প্রাপকরা স্কুলে যোগ দিতে গেলে অনেক স্কুলেই বাধা দেন প্রধান শিক্ষক বা পরিচালন সমিতি। সেক্ষেত্রে রাজনৈতিক প্রভাব খাটিয়ে স্কুলকে বাধ্য করার মতো অভিযোগও সামনে এসেছে।

প্রসঙ্গত, এসএসসি (SSC)-র গ্রুপ সি মামলায় কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) বিস্ফোরক রিপোর্ট পেশ করে বাগ কমিটি। সেই রিপোর্টে লেখা ছিল, মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর ৩৮১ জনকে সুপারিশপত্র দেওয়া হয়েছিল। তাদের মধ্যে ২২২ জন পরীক্ষা-ই দেননি। তাঁদের নাম প্য়ানেলে বা ওয়েটিং লিস্টে ছিল না। প্যানেলের মেয়াদ শেষ হয় ২০১৯ সালের মে মাসে। এরপর ভুয়ো নিয়োগ করা হয়েছিল।  

আরও পড়ুন, Dilip Ghosh Censored: নাড্ডার নির্দেশে 'সেন্সর' দিলীপ ঘোষকে, মুখ খুলতে পারবেন না সংবাদমাধ্যমে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.