TMC Delhi Chalo: ট্রেনের পর এবার বাতিল তৃণমূল কর্মী-সমর্থকদের দিল্লিগামী উড়ান, সরব ঘাসফুল শিবির

TMC Delhi Chalo: উড়ান বাতিল হওয়ার পর তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, প্রথমে ওরা কলকাতা থেকে দিল্লির ট্রেন বাতিল করল। রাজ্যের কয়েক হাজার কোটি টাকা বকেয়া দেওয়ার দাবিতে ২ ও ৩ অক্টোবর দিল্লিতে প্রতিবাদ সভা হওয়ার কথা ছিল।

Updated By: Sep 30, 2023, 10:08 PM IST
TMC Delhi Chalo: ট্রেনের পর এবার বাতিল তৃণমূল কর্মী-সমর্থকদের দিল্লিগামী উড়ান, সরব ঘাসফুল শিবির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বকেয়া আদায়ের দাবি জানাতে দিল্লি যাচ্ছে তৃণমূল কংগ্রেস। আগামী ২ ও ৩ অক্টোবর দিল্লিতে তাদের প্রতিবাদ কর্মসূচি রয়েছে। তার আগেই একের পর এক বাধা। প্রথমে ৩ অক্টোবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। তারপর যে ট্রেন ভাড়া করে ৩-৪ হাজার তৃণমূল কর্মী-সমর্থকদের দিল্লি যাওয়ার কথা ছিল সেই ট্রেন দিতে পারবে না বলে শেষ মূহুর্তে জানিয়েছে রেল। ফলে ৫০টি বাসে দিল্লি যাত্রা করেছেন তৃণমূল কর্মীরা। এবার বিমানও বাতিল। এনিয়ে তোলপাড় ঘাসফল শিবির।

আরও পড়ুন-''বাংলার বকেয়া আনবই, কেউ রুখতে পারবে না'', চড়া সুর অভিষেকের

প্রায় একশোও বেশি তৃণমূল ক্রমী-সমর্থকের বিমানে দিল্লি যাওয়ার কথা ছিল। শনিবার সেই বেসরকারি উড়ান সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে টেকনিক্যাল কারণে ওই উড়ান বাতিল করা হয়েছে। ফলে আজ দিল্লি যেতে পারছেন না ওইসব তৃণমূলের কর্মী-সমর্থকেরা। এনিয়ে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।

উড়ান বাতিল হওয়ার পর তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, প্রথমে ওরা কলকাতা থেকে দিল্লির ট্রেন বাতিল করল। রাজ্যের কয়েক হাজার কোটি টাকা বকেয়া দেওয়ার দাবিতে ২ ও ৩ অক্টোবর দিল্লিতে প্রতিবাদ সভা হওয়ার কথা ছিল। এখন এবার ওরা ফ্লাইটও বাতিল করা হল। যা পারো করো। আমরাও লড়াই করব।

উল্লেখ্য, আগামী ২ ও ৩ অক্টোবর দিল্লির পঞ্চায়েত দফতরে ও রাজঘাটে বিক্ষোভ কর্মসূচির পরিকল্পনা ছিল। আগামিকাল দিল্লি যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য ও শান্তনু সেনের। তার আগেই আজ একটি উড়ান বাতিল হয়ে গেল। ভিস্তারা এয়ারলাইন্সের তরফে লেখা হয়েছে অপারেশনের সমস্যার জন্য ১ অক্টোবর কলকাতা-দিল্লির উড়ান বাতিল করা হল। এনিয়ে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন, অবাক হয়ে যাচ্ছি। বারাসত থেকে ওই ফ্লাইটে যাচ্ছিলেন বারাসতের প্রায় একশো নেতা। জীবনে কখনই দেখিনি টেকনিক্যাল সমস্যার জন্য গোটা উড়ান বাতিল হয়ে য়ায়। এটা আমার বোধগম্যের বাইরে।

উড়ান বাতিল নিয়ে সরব হয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তৃণমূল নেতা বলেন, ট্রেন বাতিল করেও শান্তি হয়নি। বিজেপি তৃণমূলের দিল্লি অভিযানকে এতটাই ভয় পাচ্ছে যে এবার উড়ান বাতিল করতে শুরু করেছে। আজ বিকেলে কলকাতা থেকে দিল্লির একটি উড়ান যেখানে ১২০ বা ১৩০ জন তৃণমূল সমর্থক একটি জেলা থেকে দিল্লি যাচ্ছিলেন। আচমকা সেই উড়ান বাতিল করে দেওয়া হয়েছে। অর্থাত্ একসঙ্গে এতজন তৃণমূল কর্মী-সমর্থক যেতে পারছেন না। ট্রেন বাতিলের পর এবার উড়ান বাতিলের জন্য প্রভাব খাটাতে শুরু করেছে কেন্দ্র। আমরা এর তীব্র নিন্দা করছি।

বিমান পরিবহন সংস্থা ভিস্তারা-র তরফে বলা হয়েছে, ৩০ সেপ্টেম্বরের কলকাতা থেকে পোর্টব্লেয়ার ও ফিরতি বিমান খারাপ আবহাওয়ার জন্য বাতিল করতে হয়েছে। ১ অক্টোবর থেকে ওই রুটে অতিরিক্ত বিমান চালানো হবে। ওই অতিরিক্ত উড়ান চালানোর জন্য কলতাতা-দিল্লির উড়ান বাতিল করতে হয়েছে। আমরা যাত্রীর সঙ্গে যোগাযোগ রেখে চলেছি যাতে তাদের জন্য পরবর্তী উড়ানে আসনের ব্যবস্থা করা যায়।

গোটা ঘটনায় মুখ খুলেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলেও। সোস্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, মোদী সরকারের ভয় অবিশ্বাস্য। রাজ্য সরকার দিল্লিতে তার পাওনা আদায়ে যাচ্ছে। তার আগেই তারা উড়ান বাতিল করে দিল! বিজেপির এই নোংরা খেলা সফল হবে না।

উড়ান বাতিল নিয়ে অব্শ্য অন্য কথা বলছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, বেসরকারি বিমান সংস্থা উড়ান বাতিল করেছে। এখানে বিজেপি কী করবে? চূড়ান্ত হতাশ তৃণমূলের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.