WB Assembly Session: মধ্যরাতে অধিবেশন! মুখ্যসচিবের অনুরোধ ফেরালেন রাজ্যপাল

রাজভবনে অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে বৈঠক।

Updated By: Feb 25, 2022, 08:24 PM IST
 WB Assembly Session: মধ্যরাতে অধিবেশন! মুখ্যসচিবের অনুরোধ ফেরালেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: রাজ্য মন্ত্রিসভার 'সুপারিশ' মেনেই বিধানসভা অধিবেশন ডেকেছেন। মুখ্যসচিবের অনুরোধে দিনক্ষণ বদলানো যাবে না। রাজভবনে অ্যাডভোকেট জেনারেল (AG)-র সঙ্গে বৈঠকের পর জানিয়ে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)।

১২ ফেব্রুয়ারি আচমকাই বিধানসভার অধিবেশন  'প্রোরোগ' ঘোষণা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সাধারণত বিধানসভার অধিবেশন শেষ হলে, সেই অধিবেশনটিকে  'Sine Die' করে দেন অধ্যক্ষ। যাতে সেখান শেষ হল, পরবর্তীকালে সেখান থেকে ফের অধিবেশন শুরু করা যায়। কিন্তু অধিবেশন যদি প্রোরোগ ঘোষণা করা হয়, সেক্ষেত্রে রাজ্যপালকেই কিন্তু ফের অধিবেশন ডাকতে হয়। সেই নিয়মের ব্যতিক্রম ঘটেনি।

তাহলে? গতকাল, বৃহস্পতিবার ফের বিধানসভার অধিবেশন ডেকেছেন রাজ্যপাল। কিন্তু, মধ্যরাতে! টুইট করে জানিয়েছেন, 'এটা মন্ত্রিসভার সিদ্ধান্ত'।

 

রাতেই ক্যাবিনেট নোটে 'টাইপিং-এ ভুলে'র কথা উল্লেখ করে অধিবেশন দিনক্ষণ পাল্টানোর অনুরোধ করেছিলেন মুখ্যসচিব। এদিন রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন অ্যাডভোকেট জেনারেল (AG) সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। অধিবেশন দীর্ঘক্ষণ অধিবেশন দিনক্ষণ নিয়ে আলোচনা হয় বলে খবর। এরপর টুইট করে নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন রাজ্যপাল।

 

 

এদিকে মধ্যরাতে বিধানসভার অধিবেশন 'ব্যতিক্রমী ঘটনা' বলে মন্তব্য করেছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'এর আগে ২ বার রাজ্য সরকারের তরফে চিঠি গিয়েছিল। তাতে  2 pm লেখা ছিল। এবার হয়তো ক্যাবিনেটে সিদ্ধান্তটা টাইপিং-এ ভুলের জন্য 2 am হয়ে গিয়েছে। চাইলে এড়িয়ে যেতে পারতেন'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.