ভুয়ো তথ্য পেশের অভিযোগ, দিলীপ ঘোষকে শিক্ষাগত যোগ্যতার নথি দেখাতে বলল হাইকোর্ট

আগামী ৮ জুন মামলার পরবর্তী শুনানি

Updated By: May 3, 2018, 05:57 PM IST
ভুয়ো তথ্য পেশের অভিযোগ, দিলীপ ঘোষকে শিক্ষাগত যোগ্যতার নথি দেখাতে বলল হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত ভোটে একদিকে যখন বিজেপি রাজ্য সরকারকে মামলার প্যাঁচে ফেলতে ব্যস্ত, ঠিক সেই সময়ই দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নিয়ে অস্বস্তিতে বিজেপি। বিধানসভা ভোটের হলফনামায় দিলীপ ঘোষ ভুল তথ্য দিয়েছিলেন বলে অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বহিষ্কৃত বিজেপি নেতা অশোক সরকার। সেই ইস্যুতে এবার দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র চাইল হাইকোর্ট।

আরও পড়ুন, মহাভারত-ই শিখিয়েছে হিংসার জবাব হিংসায় দিতে : দিলীপ ঘোষ

২০১৬ বিধানসভা নির্বাচনে খড়্গপুর সদর আসন থেকে ভোটে লড়েন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নিকটতম প্রতিদ্বন্দ্বী জোটপ্রার্থী কংগ্রেসের জ্ঞান সিং সোহানপালকে মাত্র ৬,৩০০ ভোটে হারিয়ে জয় ছিনিয়ে নেন তিনি। সেই নির্বাচনের হলফনামাতেই দিলীপ ঘোষ ভুল তথ্য দিয়েছেন বলে অভিযোগ তোলেন বহিষ্কৃত বিজেপি নেতা অশোক সরকার। তিনি অভিযোগ করেন, হলফনামায় নিজের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভুল তথ্য দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।

উল্লেখ্য, হলফনামায় নিজেকে ঝাড়গ্রাম আইটিআই থেকে পলিটেকনিক পাস বলে দাবি করেছেন দিলীপ ঘোষ। অশোক সরকারের দাবি, এই তথ্য মিথ্যা। এই তথ্যকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন অশোক সরকার।

আরও পড়ুন, মতবিরোধ নেই মুকুল রায়ের সঙ্গে : দিলীপ ঘোষ

সেই মামলারই শুনানি ছিল বৃহস্পতিবার। শুনানির পর দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র আদালতে জমা দেওয়ার জন্য এদিন নির্দেশ দিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আগামী ৮ জুন মামলার পরবর্তী শুনানি। দিলীপ ঘোষের আইনজীবী দাবি করেছেন, তাঁর মক্কেলের দেওয়া সব তথ্য-ই সঠিক। যথা সময়ে উপযুক্ত তথ্যপ্রমাণ আদালতে পেশ করবেন তাঁরা।

.