SSC-র ফলপ্রকাশে জটিলতা কাটল?

SSC-র ফলপ্রকাশে নিষেধাজ্ঞা উঠল হাইকোর্টের নির্দেশে। তবে একটি মামলায়। আদালতে এনিয়ে চলছে একাধিক মামলা। সেগুলিতে এখনও ফলপ্রকাশে নিষেধাজ্ঞা বহাল থাকায়, জট অবশ্য কাটেনি। ফলে SSC-SLST অর্থাত্‍ ক্লাস নাইন থেকে টুয়েলভ পর্যন্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ঘিরে জটিলতা সেই তিমিরেই।

Updated By: Mar 3, 2017, 09:54 PM IST
SSC-র ফলপ্রকাশে জটিলতা কাটল?

ওয়েব ডেস্ক : SSC-র ফলপ্রকাশে নিষেধাজ্ঞা উঠল হাইকোর্টের নির্দেশে। তবে একটি মামলায়। আদালতে এনিয়ে চলছে একাধিক মামলা। সেগুলিতে এখনও ফলপ্রকাশে নিষেধাজ্ঞা বহাল থাকায়, জট অবশ্য কাটেনি। ফলে SSC-SLST অর্থাত্‍ ক্লাস নাইন থেকে টুয়েলভ পর্যন্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ঘিরে জটিলতা সেই তিমিরেই।

রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী, SSC-তে অগ্রাধিকার পান B Ed প্রশিক্ষণপ্রাপ্তরা। গতবছর রিহ্যাবিলিটেশন কাউন্সিল অফ ইন্ডিয়া বা RCI- থেকে প্রশিক্ষিত প্রার্থীরা এনিয়ে একটি মামলা করেন হাইকোর্টে। তাঁদের দাবি , RCI-থেকে তাঁরা B Ed করলেও, সেই প্রশিক্ষণকে মান্যতা দেওয়া হচ্ছে না। তাঁদেরও SSC-র নিয়োগে অগ্রাধিকার দিতে হবে, দাবি মামলাকারীদের।

হাইকোর্টের নির্দেশে তাঁরা পরীক্ষায় বসলেও, পরে আদালত জানায়, যেহেতু মামলার এখনও নিষ্পত্তি হয়নি তাই SSC SLST-র ফল আপাতত প্রকাশ করতে পারবে না রাজ্য। RCI থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের সেই মামলাতেই আজ নিষেধাজ্ঞা তুলে নিলেন বিচারপতি রাজীব শর্মা। তবে SSC-র ফলপ্রকাশ নিয়ে আরও মামলা চলছে হাইকোর্টে যেখানে নিষেধাজ্ঞা এখনও বহাল। ফলে ফল প্রকাশে বাধা রয়েই গিয়েছে।

আরও পড়ুন, শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা ঝুলে রইল হাইকোর্টে

.