হাওড়া বা শিয়ালদা স্টেশনের নামকরণ শ্যামাপ্রসাদ মুখার্জির নামে করার প্রস্তাব

Last Updated: Monday, June 23, 2014 - 12:14

হাওড়া বা শিয়ালদা রেলস্টেশনের নামকরণ শ্যামাপ্রসাদ মুখার্জি নামে করার প্রস্তাব দিল রাজ্য বিজেপি। কেন্দ্রীয় সরকারের কাছে এই আবেদনের পাশাপাশি বাগডোগরা বিমানবন্দরের নামকরণও তাঁর নামে করার দাবি জানানো হয়েছে। ভারত কেশরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি রয়েছে রাজ্য বিজেপির। সকালে কেওড়াতলা মহাশ্মশানে শ্যামাপ্রসাদের স্মৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান রাহুল সিনহা, তথাগত রায়েরা।

এদিকে, রেলের ভাড়াবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে নয়াদিল্লিতে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হবে। এমনই হুমকি দিল কংগ্রেস। বিজেপির পাল্টা তোপ, দশ বছরের অপশাসনের দাগ মুছতেই কঠোর পদক্ষেপ নিচ্ছে মোদী সরকার।

এক ধাক্কায় ১৪ শতাংশেরও বেশি রেলের ভাড়াবৃদ্ধি। কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ জানিয়েছেন বহু সাধারণ মানুষ। সুর চড়িয়েছেন বিরোধীরাও। নয়াদিল্লি থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে কংগ্রেস।

মূল্যবৃদ্ধিতে লাগাম পরাতে পারেনি ইউপিএ সরকার। লোকসভা ভোটের প্রচারে সেটাকেই সবথেকে বড় হাতিয়ার করেছিল বিজেপি। রেলের ভাড়াবৃদ্ধির পর বিজেপি কোন বার্তা দিতে চাইছে সেই প্রশ্নটাই তুলেছে জেডিইউ এবং বামেরা।

বিরোধীদের জবাব দিতে অবশ্য কালক্ষেপ করেনি বিজেপি। কংগ্রেস বলছে মোদী হাওয়ায় এখন ঝড়ের পূর্বাভাস দেখছেন মানুষ। বিজেপির তোপ, দশবছর ধরে দেশকে কার্যত পথে বসানোর পর গলা উঁচু করে কথা বলাই উচিত নয় কংগ্রেসের।



First Published: Monday, June 23, 2014 - 12:13


comments powered by Disqus