Calcutta High Court: আমতা থানার IC-কে হাইকোর্টে সশরীরে হাজিরার নির্দেশ

IC-কে সশরীরে হাজিরার নির্দেশ দিলেন বিচারপতি শম্পা সরকার। মামলার পরবর্তী শুনানি ১৭ জুন।

Updated By: Jun 6, 2022, 09:07 PM IST
Calcutta High Court: আমতা থানার IC-কে হাইকোর্টে সশরীরে হাজিরার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: তৃণমূলকর্মীর মৃত্যুতে কেন 'নিষ্ক্রিয়' পুলিস? আমতা থানার IC-কে সশরীরে হাজিরার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শম্পা সরকার। মামলার পরবর্তী শুনানি ১৭ জুন।

ঘটনাটি ঠিক কী? ২৩ ফ্রেরুয়ারি আমতায় তৃণমূল পার্টি অফিসে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের গুরুতর জখম হন মেহেরাব আলী নামে দলেরই এক কর্মী। শেষপর্যন্ত মারাও যান তিনি। এই ঘটনায় আমতা থানার পুলিসের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন মৃতের পরিবারের লোকেরা। তাঁদের দাবি, থানায় অভিযোগ দায়ের করা সত্ত্বেও কোনও তদন্ত হয়নি। শুধু তাই নয়, CBI বা NIA তদন্তের দাবিতে মামলা করা হয়েছে হাইকোর্টে। সেই মামলাতেই আমতা থানার IC-কে সশরীরের হাজিরার নির্দেশ দিলেন বিচারপতি শম্পা সরকার। 

 
এর আগে, ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে অস্বস্তিতে পড়তে হয়েছিল আমতা থানার পুলিস। পুলিসের বিরুদ্ধে ছেলের খুনের অভিযোগ করেছিলেন আনিসের পরিবারের লোকেরা। এমনকী, প্রাথমিক তদন্তের পর আমতা থানার হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফা সিট করা হয়।  সাসপেন্ড করা হয় ASI নির্মল দাস ও কনস্টেবল জিতেন্দ্র হেমব্রমকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.