পার্ক স্ট্রিটের পর যাদবপুর, মুখ্যমন্ত্রী ও পুলিসের বয়ানে ফের অসঙ্গতি

যাদবপুরে সংবাদমাধ্যমের আক্রান্ত হওয়ার ঘটনাকে কার্যত উড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, যাদবপুরে কিছু হয়নি। পুরোটাই সাজানো ঘটনা। কিন্তু মুখ্যমন্ত্রী সাজানো ঘটনা বললেও কলকাতা পুলিস লিখিত বয়ানে স্বীকার করে নিল ঘটনার কথা।

Updated By: Feb 28, 2012, 09:47 PM IST

পার্কস্ট্রিট কাণ্ডের পর ফের তদন্তের আগেই মুখ্যমন্ত্রীর মন্তব্য। যাদবপুরে সংবাদমাধ্যমের আক্রান্ত হওয়ার ঘটনাকে কার্যত উড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, যাদবপুরে কিছু হয়নি। পুরোটাই সাজানো ঘটনা। কিন্তু মুখ্যমন্ত্রী সাজানো ঘটনা বললেও কলকাতা পুলিস লিখিত বয়ানে স্বীকার করে নিল ঘটনার কথা।
সেইসঙ্গে দিনভর গোটা ঘটনা নিয়ে পুলিস কর্তাদের মধ্যেও দেখা গেল যথেষ্ট টানাপোড়েন। মঙ্গলবার সাধারণ ধর্মঘটের শেষে নজিরবিহীনভাবে কোনও সাংবাদিক বৈঠক করল না কলকাতা পুলিস। সাংবাদিক বৈঠক করবেন না বলে জানিয়ে দেন যুগ্ম কমিশনার সদর জাভেদ শামিম। পরে স্পেশ্যাল কমিশনার ও কমিশনারকে অনুরোধ করা হলে লিখিত বয়ান দেওয়া হয় যুগ্ন কমিশনার সদরের তরফে।
লিখিত বয়ানে স্বীকার করা হয় যাদবপুরে সিপিআইএমের দলীয় কার্যালয়ের ভিতরে ও বাইরে ধর্মঘট সমর্থক ও ধর্মঘট বিরোধীদের মধ্যে সংঘর্ষ ও সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের আক্রান্ত হওয়ার কথা। এর আগে সকালে ধর্মঘটের পরিস্থিতি খতিয়ে দেখতে হাজরা মোড়ে যান নগরপাল রঞ্জিত কুমার পচনন্দা। তখন তাঁকে যাদবপুরের ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান বিষয়টি তিনি শুনেছেন এবং ঘটনাস্থলে যাবেন। কিন্তু পরে তিনি যাদবপুরে না গিয়ে লালবাজারে ফিরে যান।

.