প্রতিবাদ মিছিলে যাদবপুর বিদ্যাপীঠের প্রাক্তনীরা

যাদবপুর বিদ্যাপীঠে প্রধানশিক্ষককে মারধরের ঘটনার ধিক্কায় জানিয়ে আজ প্রতিবাদ মিছিলে সামিল হলেন স্কুলের প্রাক্তনীরা। অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবিতে অবরোধে সামিল হন বর্তমান পড়ুয়া এবং তাঁদের অভিভাবকরাও।

Updated By: Dec 19, 2011, 05:33 PM IST

যাদবপুর বিদ্যাপীঠে প্রধানশিক্ষককে মারধরের ঘটনার ধিক্কায় জানিয়ে আজ প্রতিবাদ মিছিলে সামিল হলেন স্কুলের প্রাক্তনীরা। অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবিতে অবরোধে সামিল হন বর্তমান পড়ুয়া এবং তাঁদের অভিভাবকরাও। এবিষয়ে জরুরি বৈঠকে বসেন স্কুলের পরিচালন সমিতির সদস্যরা। বৈঠকের পর স্কুলের তরফে একটি প্রতিনিধি দল মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির সঙ্গে দেখা করতে যাবেন। পঞ্চমশ্রেণীতে ছাত্র ভর্তির সঠিক এবং নির্দিষ্ট প্রক্রিয়া নিয়ে তাঁরা আলোচনা করবেন সভাপতির সঙ্গে। সোমবার বেলা এগারোটা। যাদবপুর বিদ্যাপীঠের সামনে জড়ো হন প্রাক্তনীরা। হাতে প্ল্যাকার্ড। প্রধান শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ। জমায়েত থেকে একটাই দাবি, শুধু একজনকে গ্রেফতার নয়। দোষীদের প্রত্যেককে শাস্তি দিতে হবে। 

ঠিক ছিল প্রাক্তনীরা মিছিল করে যাদবপুর থানায় ডেপুটেশন জমা দেবেন। কিন্তু শনিবারের ঘটনায়  ক্ষুব্ধ অভিভাবকরাও প্রাক্তনীদের মিছিলে অংশ নেন। দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে দুপুর বারোটা নাগাদ স্কুলের সামনের রাস্তা অবরোধ করা হয়। প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সঙ্গে অবরোধে সামিল হন স্কুলের প্রাক্তন শিক্ষক থেকে বর্তমান পড়ুয়া এবং তাঁদের অভিভাবকরা। প্রায় কুড়ি মিনিট ধরে অবরোধ চলে। এরপর থানায় গিয়ে ডেপুটেশন জমা দেন তাঁরা।
প্রাক্তনীদের প্রশ্ন, যারা গোটা ঘটনা ঘটিয়েছে এবং ঘটনায় প্ররোচনা দিয়েছে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সময় নষ্ট করছে প্রশাসন। তাহলে কি কাউকে আড়াল করার চেষ্টা হচ্ছে।

.