সায়ন্তনদের শো-কজ BJP-র, জিতেন্দ্রর ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট- দুইয়ে দুইয়ে চার?

তৃণমূল ছাড়েন জিতেন্দ্র তিওয়ারি। কলকাতায় এসে মত বদলান।  

Updated By: Dec 24, 2020, 12:01 AM IST
সায়ন্তনদের শো-কজ BJP-র, জিতেন্দ্রর ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট- দুইয়ে দুইয়ে চার?

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল ছাড়ার পর কলকাতায় এসে অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকের পর বলেছিলেন,'দিদির সঙ্গে দেখা করে ক্ষমা চেয়ে নেব।' সেই জিতেন্দ্র তিওয়ারির (Jitendra Tiwari) বুধবারের ফেসবুক পোস্ট নিয়ে শুরু হয়েছে জল্পনা। কেন? ফেসবুকে জিতেন্দ্র লিখেছেন,'রাজনীতিতে ফুলস্টপ বলে কিছু নেই।'  

জিতেন্দ্রের বিজেপি-যোগদানের (BJP) সম্ভাবনা নিয়ে সরব হয়েছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। দলীয় লাইনের বিরুদ্ধে কথা বলায় তাঁকে শো-কজ করা হয়েছে। একই ব্যবস্থা নেওয়া হয়েছে মহিলা মোর্চার প্রধান অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে। বিজেপি যখন এমন পদক্ষেপ করছে ঠিক তখনই ফেসবুকে জিতেন্দ্র তিওয়ারি লিখছেন,'রাজনীতিতে পূর্ণচ্ছেদ বলে কিছু হয় না। কমা, কোলনস ও সেমিকোলনস ইত্যাদি থাকে।' ঠিক কীসের ইঙ্গিত দিচ্ছেন জিতেন্দ্র? দুই-দুইয়ে চার তো নয়? ঘটনাক্রমের দিকে নজর দিলেই স্পষ্ট হয় বিষয়টি। 

আসানসোলে দলের বিরুদ্ধে বিদ্রোহ করেন জিতেন্দ্র তিওয়ারি। ছাড়েন তৃণমূল। ততক্ষণে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে, গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন জিতেন্দ্র। তারপরই বাবুল সুপ্রিয়, দিলীপ ঘোষ থেকে সায়ন্তন বসুরা তীব্র আপত্তি জানান। এর মধ্যে কলকাতায় অরূপ বিশ্বাসের সঙ্গে দেখা করেন জিতেন্দ্র তিওয়ারি। বৈঠকের পর তিনি বলেন,'তৃণমূলেই আছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমা চেয়ে নেব।' অনেকেই বলছেন, বিজেপি নেতা ভাবগতিক দেখে তৃণমূলেই থাকা স্বচ্ছন্দ মনে করেছেন জিতেন্দ্র। তার কয়েক দিন বাদেই দলীয় নেতানেত্রীর বিরুদ্ধে পদক্ষেপ করতে শুরু করে বিজেপি। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, জিতেন্দ্রকে সদর্থক বার্তা দিতেই কি এই পদক্ষেপ? ঠিক এখানেই জল্পনা, জিতেন্দ্রর পোস্ট নেহাত নিরীহ নয়, বরং রয়েছে আগামীর বড় ইঙ্গিত।

আরও পড়ুন- শুভেন্দুর পর রাজীব-গড়ে Shah? নতুন বছরে কলকাতায় সভা করতে পারেন PM Modi

.