ঝোড়ো হাওয়ায় উড়ে রাস্তায় আছড়ে পড়ল বেলুন, ইকো পার্কের দুর্ঘটনায় আহত ১৩ শিশু

আহত শিশুদের মধ্যে রায়ান নামে একজন এখন ভেন্টিলেশনে রয়েছে। এছাড়াও আহত হয়েছে গৌরব ও ইপ্সিতা নামে দমদমের দুই শিশু

Updated By: Apr 2, 2018, 11:08 AM IST
ঝোড়ো হাওয়ায় উড়ে রাস্তায় আছড়ে পড়ল বেলুন, ইকো পার্কের দুর্ঘটনায় আহত ১৩ শিশু

নিজস্ব প্রতিবেদন: ফের বিনোদন পার্কে দুর্ঘটনা। কালবৈশাখির ঝোড়ো হাওয়ার দাপটে রাস্তায় আছড়ে পড়ল জাম্পিং বেলুন। রবিবার ইকো পার্কের ওই দুর্ঘটনায় আহত হয়েছে ১৩ শিশু। এদের একজনের অবস্থা আশঙ্কাজনক।

রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ইকো পার্কে আর পাঁচদিনের মধ্যেই শিশুরা উঠেছিল জাম্পিং বেলুনে। কিন্তু সন্ধ্যে থেকেই আকাশে মেঘ জমতে শুরু করে, সঙ্গে শুরু দমকা হাওয়া। সেই হাওয়াতেই দড়ি ছিঁড়ে কমপক্ষে ২৫ ফুট দূরে রাস্তায় আছড়ে পড়ে জাম্পিং বেলুন।

আরও পড়ুন-চৈত্রের গরম থেকে স্বস্তি দিল ঝড়বৃষ্টি

বেলুন রাস্তায় আছড়ে পড়তেই ছুটে আসেন নিরাপত্তাকর্মীরা। আহত শিশুদের বেলুন থেকে বের করে হাসপাতালে নিয়ে ‌যাওয়া হয়। আহত শিশুদের মধ্যে রায়ান নামে একজন এখন ভেন্টিলেশনে রয়েছে। এছাড়াও আহত হয়েছে গৌরব ও ইপ্সিতা নামে দমদমের দুই শিশু। ইপ্সিতার মুখের ভেতরে সেলাই দিতে হয়েছে। গৌরবের মুখের এক জায়গায় ফেটে গিয়েছে। অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে ৫ জনকে।

হিডকোর সম্পত্তি ইকো পার্কের নিরাপত্তা থেকে, পার্কের দেখভাল, সবকিছুর দায়িত্ব রয়েছে ১২টি বেসরকারি সংস্থার হাতে। এরা নিরাপত্তার দিকটি ঠিকঠাক দেখে কিনা তা নিয়েই প্রশ্ন উঠে গেল। গতকাল কালবৈশাখির একটা পূর্বাভাস ছিলই। তারপরেও কেন বেলুনে শিশুদের চড়ানো হল তা নিয়েও প্রশ্ন উঠছে। এদিকে অভি‌যোগ উঠছে, দুর্ঘটনা ঘটার ৪৫ মিনিট পর আহতদের হাসপাতালে নিয়ে ‌যাওয়া হয়। ফাস্টএইড রুমে কেউ ছিল না।  

.