দায়িত্ব নিয়েই পূর্বসূরীর একগুচ্ছ সিদ্ধান্ত বদল যাদবপুরের নয়া উপাচার্য সুরঞ্জন দাসের

উপাচার্যের দায়িত্ব নিয়েই পূর্বসূরী অভিজিত চক্রবর্তীর একগুচ্ছ সিদ্ধান্ত বাতিল করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য সুরঞ্জন দাস। অরবিন্দ ভবন থেকে সিসিটিভি খুলে নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে উপাচার্যের ঘর থেকে সরছে বৈদ্যুতিন দরজা।  অভিজিত্‍ চক্রবর্তীর আমলে উপাচার্যের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, কর্মচারী সহ অন্যদের। হোক কলরব আন্দোলনের জেরে আরও বেড়েছিল দূরত্ব।  সেই দূরত্ব যে তিনি বজায় রাখতে চান না, দায়িত্ব নিয়ে তা প্রথম দিনেই বুঝিয়ে দিলেন নতুন উপাচার্য  সুরঞ্জন দাস।  

Updated By: Jul 16, 2015, 10:23 PM IST
দায়িত্ব নিয়েই পূর্বসূরীর একগুচ্ছ সিদ্ধান্ত বদল যাদবপুরের নয়া উপাচার্য সুরঞ্জন দাসের

ব্যুরো: উপাচার্যের দায়িত্ব নিয়েই পূর্বসূরী অভিজিত চক্রবর্তীর একগুচ্ছ সিদ্ধান্ত বাতিল করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য সুরঞ্জন দাস। অরবিন্দ ভবন থেকে সিসিটিভি খুলে নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে উপাচার্যের ঘর থেকে সরছে বৈদ্যুতিন দরজা।  অভিজিত্‍ চক্রবর্তীর আমলে উপাচার্যের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, কর্মচারী সহ অন্যদের। হোক কলরব আন্দোলনের জেরে আরও বেড়েছিল দূরত্ব।  সেই দূরত্ব যে তিনি বজায় রাখতে চান না, দায়িত্ব নিয়ে তা প্রথম দিনেই বুঝিয়ে দিলেন নতুন উপাচার্য  সুরঞ্জন দাস।  

অরবিন্দ ভবন থেকে সিসিটিভি খুলে নেওয়ার নির্দেশ দিয়েছেন নতুন উপাচার্য।  উপাচার্যের ঘর থেকে সরছে বৈদ্যুতিন দরজাও।   একইসঙ্গে বুঝিয়ে দিলেন,অতীতকে ভুলে সামনের দিকেই এগোতে চান সুরঞ্জনবাবু।

উপাচার্যের সিদ্ধান্তে খুশি ছাত্র-ছাত্রীরাও। সেইসঙ্গে তাদের দাবি, গোটা বিশ্ববিদ্যালয় চত্বরে বন্ধ হোক নজরদারি।

নতুন উপাচার্যের আমলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শুরু হবে নতুন অধ্যায়, আশা ছাত্রছাত্রী থেকে  গোটা শিক্ষা  মহলের।

 

.