Justice Abhijit Ganguly: কমিশনের ডেটা রুম খুলতে নির্দেশ, সিবিআই-এর প্রশংসায় বিচারপতি গাঙ্গুলি

বাহিনী তুলে নেওয়া হবে। ৩০ জুনের মধ্যে ডেটা রুম খুলে দেবে সিবিআই।

Updated By: Jun 24, 2022, 06:42 PM IST
Justice Abhijit Ganguly: কমিশনের ডেটা রুম খুলতে নির্দেশ, সিবিআই-এর প্রশংসায় বিচারপতি গাঙ্গুলি
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী: সিবিআইতে (CBI) 'হতাশ' বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly) মুখেই এবার সিবিআই-এর 'প্রশংসা'। এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রাথমিক তদন্তে সন্তুষ্ট বিচারপতি গাঙ্গুলি। আদলতের নির্দেশ ছিল, কমিশন থেকে তথ্য সংগ্রহ করে পেশ করার। সিবিআই আদালতে একটি লিখিত রিপোর্ট পেশ করে। আর তা দেখে 'খুশি' বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। সিবিআই-এর ভূমিকা নিয়ে প্রশংসা করেন তিনি। বলেন, "ন্যায্য পদক্ষেপ নিয়েছে সিবিআই।"

প্রসঙ্গত, শুক্রবার সিবিআইকে ডেটা রুম খুলে দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ৩০ জুনের মধ্যে ডেটা রুম খুলে দেবে সিবিআই। কাজে সমস্যা হচ্ছে। তাই আদালতে ডেটা রুম খুলে দেওয়ার জন্য এদিন আবেদন জানায় কমিশন। যার পরিপ্রেক্ষিতে আদালতকে সিবিআই জানায় যে, স্কুল সার্ভিস কমিশনের ডেটা রুম থেকে সব নথির কপি সংগ্রহ করা হয়ে গিয়েছে। কমিশন মেধাতালিকা এবং নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ওয়েটিং লিস্টে থারা প্রার্থীদের নাম ও প্রাপ্ত নম্বর সহ তালিকা ওয়েবসাইটে প্রকাশ করবে। সেই সময় সিবিআই থাকবে। সেই কাজ সম্পন্ন হওয়ার পরই ডেটা রুম কমিশনের হাতে তুলে দেওয়া হবে। বাহিনী তুলে নেওয়া হবে। খুলে দেওয়া হবে ডেটা রুম।

উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশেই কমিশনের ডেটা রুম সিল করে দিয়েছিল সিবিআই। কিছু নির্দিষ্ট মানুষের শুধু সেখানে প্রবেশাধিকার ছিল। যদিও তার কদিন পরই আবার রাজ্যের একাধিক মামলায় সিবিআই তদন্তের অগ্রগতি নিয়ে চরম হতাশা ব্যক্ত করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তাঁকে বলতে শোনা যায়, "ডজন খানেক সিবিআই তদন্ত শেষে নোবেল পুরস্কার হবে! মনে হচ্ছে সিবিআই-এর থেকে সিট ভাল। টানেলের শেষে কোনও আলো দেখতে পাচ্ছি না। নভেম্বর মাসে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলাম। তারপর কী হয়েছে? কিছুই নয়। আমি ক্লান্ত।" এদিন অবশ্য সিবিআই-এর কাজে সন্তোষপ্রকাশ করে আদালত। 

আরও পড়ুন, Justice Abhijit Ganguly: বিচারপতির বাক্যবাণ! অভিজিৎ গাঙ্গুলির সাড়া জাগানো ৬ মন্তব্য

Kolkata Couple Suicide Exclusive: শুধু উইল-ইমেল নয়, কবরের জায়গা-কফিন বাক্স কিনে আত্মঘাতী বাঁশদ্রোণীর যুগল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.