Abhijit Ganguly: খুনের মামলায় বিচার চান বিজেপির অভিজিৎ, শুনতে রাজি নন বিচারপতি সেনগুপ্ত!

আদালত ছেড়ে এবার জনতার দরবারে। পূর্ব মেদিনীপুরের তমলুক কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। ২৫ মে ষষ্ঠ দফায় ভোট তমলুকে।

Updated By: May 14, 2024, 07:46 PM IST
Abhijit Ganguly: খুনের মামলায় বিচার চান বিজেপির অভিজিৎ, শুনতে রাজি নন বিচারপতি সেনগুপ্ত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন আর বিচারপতি নন, লোকসভা ভোটে বিজেপি প্রার্থী। কলকাতা হাইকোর্টে যে মামলা দায়ের করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, সেই মামলা শুনতে রাজি নন বিচারপতি জয় সেনগুপ্ত! ব্যক্তিগত কারণ দেখিয়ে মামলা থেকে তিনি সরে দাঁড়িয়েছে বলে থবর। মামলাটি আপাতত চলে গিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। কোন বিচারপতি এজলাসে শুনানি? তা নির্ধারণ করবে ওই বেঞ্চই। 

আরও পড়ুন:  C V Ananda Bose controversy: পাঁচতারা হোটেলে নৃত্যশিল্পীকে ধর্ষণ বোসের! রাজ্যপালের বিরুদ্ধে 'বিস্ফোরক' রিপোর্ট...
 
ঘটনাটি ঠিক কী? আদালত ছেড়ে এবার জনতার দরবারে। পূর্ব মেদিনীপুরের তমলুক কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। ২৫ মে ষষ্ঠ দফায় ভোট তমলুকে।

রোড-শো তখন মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ। চাকরিহারাদের ধরনা মঞ্চ থেকে প্রাক্তন বিচারপতি উদ্দেশ্যে 'চোর চোর' স্লোগান দেওয়া হয়। এরপর যখন বিজেপি কর্মীরা যখন পাল্টা স্লোগান দেন, তখন দু'পক্ষের মধ্যে কার্যত হাতাহাতি শুরু হয়ে যায়।  তমলুক থানায় অভিজিতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে তৃণমূলের শিক্ষক সংগঠন। শুধু তাই নয়, সেই অভিযোগের ভিত্তিতে আবার প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে খুনের চেষ্টা, মহিলাদের সম্মানহানি, মারধর-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিস। সেই মামলার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে তমলুকের বিজেপি প্রার্থী।

আরও পড়ুন: Mamata Banerjee: 'সন্দেশখালিতে আপনারা খবর নিন, সবকটা সিপিএম করত'!

এর আগে, ভোটের প্রচারে খোদ মুখ্যমন্ত্রীর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঞ্চে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। র তমলুকের ডিমারিতে নির্বাচনী জনসভায় বিজেপি প্রার্থী বলেন, 'এই মুখ্যমন্ত্রীকে আমরা আর মুখ্যমন্ত্রী হিসেবে মানি না, একজন মুখ্যমন্ত্রী কীভাবে বলতে পারেন ভারতের বিচার ব্যবস্থা মানে বিজেপির বিচার ব্যবস্থা।এই মমতা ব্যানার্জি ভারতবর্ষের নাগরিক নাকি তিনি অন্য কোথাও থেকে এসেছেন? তিনি রোহিঙ্গা নন তো'?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.