ফ্রিজারের মাংস বিক্রি করলেই লাইসেন্স বাতিল, ভাগাড়কাণ্ডে দাওয়াই পুরসভার

মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী রাজ্যজুড়ে মাংস সরবরাহ ব্যবস্থা স্বাস্থ্যকর রাখার জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করার কথা  ঘোষণা করেছেন।

Updated By: May 9, 2018, 04:47 PM IST
ফ্রিজারের মাংস বিক্রি করলেই লাইসেন্স বাতিল, ভাগাড়কাণ্ডে দাওয়াই পুরসভার

নিজস্ব প্রতিবেদন : ফ্রিজারে রাখা মাংস আর বিক্রি করা যাবে না। ফ্রিজে রাখা মাংস বিক্রি করা হলেই, বাতিল করা হবে লাইসেন্স। ভাগাড়কাণ্ডে কড়া দাওয়াই কলকাতা পুরসভার।

ভাগাড়কাণ্ডের তদন্তে মঙ্গলবার সামনে আসে এক চাঞ্চল্যকর তথ্য। ধৃত বিশ্বনাথ ঘোড়ুইকে জেরায় তদন্তকারী অফিসাররা জানতে পারেন, এক ব্যবসায়ীর সাহায্যে ভাগাড়ের পচা মাংসের ৪০ শতাংশই সরবরাহ করা হত নিউমার্কেটে। এই তথ্য সামনে আসার পরই নড়েচড়ে বসে কলকাতা পুরসভা। পচা মাংসের কারবার আটকাতে এরপরই এদিন কলকাতা পুরসভার তরফে জারি করা হল কড়া নির্দেশিকা।

আরও পড়ুন, স্মার্টফোনে বাংলা জয় হয় না, বিজেপি নেতা মুকুলকে কটাক্ষ তৃণমূল শুভ্রাংশুর

জানা গেছে, শহরের খোলা বাজারের মাংস ব্যবসায়ীদের কাছে নোটিস পাঠাবে পুরসভা। নোটিসে স্পষ্ট ভাষায় উল্লেখ থাকবে, ফ্রিজে রাখা মাংস কোনওভাবেই বিক্রি করা যাবে না। ক্রেতার উপস্থিতিতে তাঁর চাহিদা অনুযায়ী মাংস কেটে বিক্রি করতে হবে। এই নির্দেশিকা অমান্য করে কোনও ব্যবসায়ী যদি ফ্রিজে রাখা মাংস বিক্রি করেন, তবে তাঁর লাইসেন্স বাতিল করা হবে।

আরও পড়ুন, আদালতের রায়ে কি বীরভূমে উল্টে যেতে পারে পঞ্চায়েত 'ভোটের ফল'?

প্রসঙ্গত, মঙ্গলবারই নবান্নে মুখ্যমন্ত্রী রাজ্যজুড়ে মাংস সরবরাহ ব্যবস্থা স্বাস্থ্যকর রাখার জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করার কথা  ঘোষণা করেন। মুখ্য সচিবের নেতৃত্বে গঠিত এই কমিটিতে থাকবেন বিভিন্ন দফতরের সচিবরা।

.