সেপ্টেম্বরেই সারাই শুরু চেতলা-নিউ আলিপুর সংযোগকারী দুর্গাপুর ব্রিজের, আশঙ্কা যানজটের

সূত্রের খবর, চেতলা-নিউ আলিপুর সংযোগকারী এই দুর্গাপুর ব্রিজ সারাইয়ে খরচ হবে প্রায় ৬,৮৩,৬৬২ টাকা।

Updated By: Jul 27, 2019, 05:22 PM IST
সেপ্টেম্বরেই সারাই শুরু চেতলা-নিউ আলিপুর সংযোগকারী দুর্গাপুর ব্রিজের, আশঙ্কা যানজটের

নিজস্ব প্রতিবেদন: বিজন সেতু এবং অরবিন্দ সেতুর পর এবার চেতলা-নিউ আলিপুর সংযোগকারী দুর্গাপুর ব্রিজ সারাই-এ উদ্যোগী কেএমডিএ। পুলিস সূত্রে খবর, ইতিমধ্যেই কলকাতা পুলিসকে চিঠি দিয়ে সেই প্রস্তাব জানানো হয়েছে কেএমডি-এর তরফে। সূত্রের খবর, চেতলা-নিউ আলিপুর সংযোগকারী এই দুর্গাপুর ব্রিজ সারাইয়ে খরচ হবে প্রায় ৬,৮৩,৬৬২ টাকা।

আরও পড়ুন: শিয়ালদহ ফ্লাইওভার ছাড়াও অগাস্টে বন্ধ থাকবে শহরের আরও ২ গুরুত্বপূর্ণ সেতু

মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ার পর বেহালা যাওয়ার জন্য এই অংশ বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ব্রিজ বন্ধ থাকলে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়তে হতে পারে নিত্যযাত্রীদের। তাই প্রস্তাবিত এই কাজ শেষ হবে শুরুর ৪৫ দিনের মধ্যেই। ইতিমধ্যেই জানানো হয়েছে, শহরের একাধিক সেতুর স্বাস্থ্য পরীক্ষার কাজ চলবে অগাস্ট মাসে। গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি রাস্তা পর্যায়ক্রমে বন্ধ থাকায় নিত্যযাত্রীদের ভোগান্তির আশঙ্কা রয়েছে। কাজেই সব দিক বিচার করে পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব‍্যবস্থা নিলেই আগামী সেপ্টেম্বর নাগাদ দুর্গাপুর ব্রিজ সারাই-এর কাজেও হাত দেবে কেএমডিএ।

উল্লেখ্য, পুজোর আগেই সেতুগুলির সারাই-এর কাজ সেরে ফেলতে চায় কেএমডি-এ। সেই মতোই একের পর এক ব্রিজের নাম নথিভুক্ত করে ইতিমধ্যেই স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হয়েছে। কিছুদিন আগে উল্টোডাঙা ব্রিজের ফাটল ধরা পরে। আর তার পরই ফের নড়েচড়ে বসেছে কেএমডিএ। কালীঘাট, উল্টোডাঙা, শিয়ালদহ-সহ একাধিক সেতু সহ বেশ কয়েকটি সেতুর সারাই-এর দিকে নজর দিয়েছে প্রশাসন। 

Tags:
.