Kolkata Fire: ডালহৌসিতে বহুতলে ভয়াবহ আগুন, জখম ১, ঘটনাস্থলে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী

 আগুন লেগেছে শরদ এনক্লেভে। বহুতলটি একটি বাণিজ্যিক ভবন। চারতলা ভবনের একদম টপ ফ্লোরে আগুন লেগেছে। বহুতলে দাহ্যবস্তু মজুত ছিল বলে জানা যাচ্ছে। যে কারণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।

Updated By: May 10, 2023, 12:43 PM IST
Kolkata Fire: ডালহৌসিতে বহুতলে ভয়াবহ আগুন, জখম ১, ঘটনাস্থলে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শহর কলকাতায় ফের অগ্নিকাণ্ড। আগুন লাগে রাজভবনের কাছে। ডালহৌসির এক বহুতলে ভয়াবহ আগুন। অফিসপাড়া বলে পরিচিত ডালহৌসিতে আগুন লাগার ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। ঘটনাস্থলে একাধিক দমকল। যুদ্ধকালীন তৎপরতায় চলে আগুন নেভানোর কাজ। 

দমকলের ৬টি ইঞ্জিন ঘটনাস্থলে রয়েছে বলে জানা যায় প্রথমে। ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন খোদ রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আগুন লেগেছে শরদ এনক্লেভে। বহুতলটি একটি বাণিজ্যিক ভবন। চারতলা ভবনের একদম টপ ফ্লোরে আগুন লেগেছে। পরিস্থিতি নিয়ে মুখ্যসচিবের সঙ্গে কথা বলেন রাজ্যাপাল। কথা বলেন ডিজিপির সঙ্গেও। আগুন নেভাতে সেনা হেলিকপ্টার এনে উপর থেকে জল ছেটানো হবে কিনা, সেই বিষয়েই কথা হয় উভয়পক্ষের। 

আগুন লাগতেই ঘন কালো কুণ্ডলী উঠতে দেখা যায়। রাজ্যপাল সি ভি আনন্দ বোস নিজে ঘটনাস্থলে উপস্থিত থেকে, আগুন নেভানোর কাজ তদারকি করছেন। বহুতলের উপরাংশে ক্রমশ ছড়িয়ে পড়ছে আগুন। বহুতলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে, একটি এসি ফেটে গিয়েছে।

বহুতলে দাহ্যবস্তু মজুত ছিল বলে জানা যাচ্ছে। যে কারণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। অগ্নিকাণ্ডের জেরে ২ জন জখম হয়েছেন বলে এখনও পর্যন্ত খবর। একজনকে রাজভবনেই প্রাথমিক চিকিৎসা করা হয়। তারপর তাঁকে এসএসকেএম-এ নিয়ে যাওয়া হয়েছে। আরেকজনের শ্বাস নিতে সমস্যা হওয়ায় তাঁকেও এসএসকেএম-এ পাঠানো হয়েছে।

ঘটনাস্থলে আসেন দমকলমন্ত্রী সুজিত বসুও। আগুন ছড়িয়ে পাশে সেন্ট্রাল ব্যাংকের বিল্ডিংয়েও ছড়ায়। তবে তড়িঘড়ি তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, কমপক্ষে ১০টি দমকল ইঞ্জিনের সহায়তায় আগুন খানিকটা নিয়ন্ত্রণে। দমকলের ভূয়সী প্রশংসা করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আগুনে একজন জখম হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

আগুন লাগার পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। রাজ্যপালের সঙ্গে কথা বলতেও দেখা যায় তাঁকে। কথা বলেন দমকলমন্ত্রী সুজিত বসু ও স্থানীয় বিধায়কের সঙ্গেও।

আরও পড়ুন, ভয়াবহ দুর্ঘটনা! সেতুর রেলিং ভেঙে নদীখাতে বাস, মৃত ২২

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.