Kolkata Fire: এক মানুষ চওড়া গলিতে সোনার গয়নার কারখানা; বুধবার ভস্মীভূত বৌবাজারের ৩ বাড়ি

প্রায় সাত বছর আগে একবার আগুন লেগেছিল এখানে। বাসিন্দারা এখান থেকে কারখানা সরিয়ে দেওয়ার বিস্তর চেষ্টা করেন সেই সময়ে। কিন্তু লাভ হয়নি। অসহায় স্থানীয় পুরপিতা বিশ্বরূপ দে। তিনি ভোরেই পৌছান ঘটনাস্থলে।

Updated By: Jun 14, 2023, 11:32 AM IST
Kolkata Fire: এক মানুষ চওড়া গলিতে সোনার গয়নার কারখানা; বুধবার ভস্মীভূত বৌবাজারের ৩ বাড়ি
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: এক মানুষ চওড়া গলিতে ২০ বছর ধরে সোনার গয়না রং করার কারখানা। ঠাসা কেমিক্যাল। প্রাণ হাতেই বাস। ভোরের অগ্নিকাণ্ড ফের বৌবাজারের প্রেমচাঁদ বড়াল স্ট্রিটের বাসিন্দাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল।

মুচিপাড়া থানার ১১ নম্বর প্রেমচাঁদ বড়াল স্ট্রিট খাতায় কলমে বসত বাড়ি। আদতে এটি সোনার গয়না রং করার কারখানা। ভিতরে গয়না কাটার মেশিন থেকে দাহ্য রাসায়নিক, সব কিছুই ঠাসা।

আরও পড়ুন: Dilip Ghosh: 'নেতার ট্যাকে পিস্তল; নেতার গাড়িতে বোম; তারপরেও হচ্ছে শান্তিপূর্ণ নির্বাচন’

প্রায় সাত বছর আগে একবার আগুন লেগেছিল এখানে। বাসিন্দারা এখান থেকে কারখানা সরিয়ে দেওয়ার বিস্তর চেষ্টা করেন সেই সময়ে। কিন্তু লাভ হয়নি। বুধবার ভোর সাড়ে চারটের সময় আবার লাগল আগুন। এবার ভস্মীভূত হয়ে গেল লাগোয়া আরও তিনটি বাড়ি। ঘুম চোখে কোনও রকমে বাসিন্দারা সকলেই বেরিয়ে আসতে পেরেছেন। এরপরেই তাঁরা আবার উগরে দিয়েছেন ক্ষোভ।

আরও পড়ুন: Panchayat Election 2023: 'কোর্ট অর্ডার হাতে আসেনি', বললেন নির্বাচন কমিশনার রাজীব সিনহা

অসহায় স্থানীয় পুরপিতা বিশ্বরূপ দে। তিনি ভোরেই পৌছান ঘটনাস্থলে। এভাবে একটি অত্যন্ত সঙ্কীর্ণ গলিতে, ঘন বসতি এলাকায় কেমিক্যাল বোঝাই কারখানা কেন?

বাসিন্দারা দমকলের বিরুদ্ধে ও পুলিসের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন। তবে দমকল সূত্রের খবর, তাদের চারটি গাড়ী সময়মতো এসেছিল ঠিকই। কিন্তু এই সরু গলির মধ্যে ঢুকতে পারেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.