Kolkata Metro: কালবৈশাখীর দাপটে উড়ে যায় শেড! ১০ দিন পেরিয়েও বেহাল কবি নজরুল মেট্রো স্টেশনের ভাঙা অংশ

মেট্রোর যুক্তি, যে উচ্চমানের ফাইবার দিয়ে মেট্রো স্টেশনের প্ল্যাটফর্মের শেড তৈরি হয়, সেগুলি এই রাজ্যের কোথাও ম্যানুফ্যাকচর হয় না। আনতে হয় ভিন রাজ্য থেকে। মেট্রো রক্ষণাবেক্ষণের নজরদারি বা দায়িত্ব মেট্রো রেলের। 

Updated By: May 16, 2024, 11:07 AM IST
Kolkata Metro: কালবৈশাখীর দাপটে উড়ে যায় শেড! ১০ দিন পেরিয়েও বেহাল কবি নজরুল মেট্রো স্টেশনের ভাঙা অংশ
ফাইল ছবি

অয়ন ঘোষাল: ৬ মে সোমবার, সন্ধ্যেবেলা কালবৈশাখীর দাপটে উড়ে গিয়েছিল কবি নজরুল মেট্রো স্টেশনের ছাউনির প্রায় ৪০ মিটার অংশ। ঘটনার ১০ দিন পার, ১৬ তারিখেও সেই অংশ মেরামত করা যায়নি। বসানো হয়নি নতুন শেড। ফলে রোদ বৃষ্টি মাথায় করেই স্টেশনের প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। থেকে যাচ্ছে ঝুঁকির আশঙ্কাও। কারণ যেখানে শেড ভেঙেছে, তার নিচেই আছে একটি যান্ত্রিক সিঁড়ি। যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে সেই সিঁড়িও বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন, West Bengal Loksabha Election 2024: বিজেপির আবেদন খারিজ! মালা রায়ের প্রার্থীপদে সিলমোহর কমিশনের...

মেট্রোর যুক্তি, যে উচ্চমানের ফাইবার দিয়ে মেট্রো স্টেশনের প্ল্যাটফর্মের শেড তৈরি হয়, সেগুলি এই রাজ্যের কোথাও ম্যানুফ্যাকচর হয় না। আনতে হয় ভিন রাজ্য থেকে। মেট্রো রক্ষণাবেক্ষণের নজরদারি বা দায়িত্ব মেট্রো রেলের। কিন্তু নতুন কোনও সামগ্রী কিনতে গেলে তা বরাত প্রাপ্ত অর্থাৎ টেন্ডার পাওয়া সংস্থা থেকেই নিতে হয়। তারাই শেড এনে এখানে বসাবে। আধিকারিকরা তা পরীক্ষা করে ফিটনেস দেবেন। এটাই নিয়ম। মেট্রো কর্তৃপক্ষ জানাচ্ছেন, সেই নিয়মের গেরোয় এখনও পর্যন্ত উড়ে যাওয়া শেড বসানো যায়নি।

আরও পড়ুন, Dilip Ghosh: উত্তরবঙ্গেই ওদের খেলা শেষ, উনি বুঝে গিয়েছেন রেজাল্ট কী হবে : দিলীপ ঘোষ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.