শুধুমাত্র মেয়েদের জন্য ক্যান্টিন চালু হল কলকাতা বিশ্ববিদ্যালয়ে

কলেজ হোক কিংবা অফিস। মেয়েরা অনেক সময়েই ছেলেদের সঙ্গে একসঙ্গে সব কিছুতে অভ্যস্ত হতে পারে না। তার ওপর কলেজগুলির এখন যা পরিবেশ, তাতে মেয়েরা ছেলেদের সঙ্গে মেলামেশা করাতেও ভয় পাচ্ছে। প্রধাণত মেয়েদের সেই সমস্ত নিরাপত্তাহীনতা এবং সমস্যার কথা মাথায় রেখেই কলকাতা বিশ্ববিদ্যালয়ে চালু করা হয়েছে লেডিস ক্যান্টিন। যেখানে পুরুষ প্রবেশ নিষেধ।

Updated By: Jun 11, 2016, 07:29 PM IST
শুধুমাত্র মেয়েদের জন্য ক্যান্টিন চালু হল কলকাতা বিশ্ববিদ্যালয়ে

ওয়েব ডেস্ক: কলেজ হোক কিংবা অফিস। মেয়েরা অনেক সময়েই ছেলেদের সঙ্গে একসঙ্গে সব কিছুতে অভ্যস্ত হতে পারে না। তার ওপর কলেজগুলির এখন যা পরিবেশ, তাতে মেয়েরা ছেলেদের সঙ্গে মেলামেশা করাতেও ভয় পাচ্ছে। প্রধাণত মেয়েদের সেই সমস্ত নিরাপত্তাহীনতা এবং সমস্যার কথা মাথায় রেখেই কলকাতা বিশ্ববিদ্যালয়ে চালু করা হয়েছে লেডিস ক্যান্টিন। যেখানে পুরুষ প্রবেশ নিষেধ।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলার সুগত মার্জিত যখন উদ্বোধন করেন এই ক্যান্টিনটি, তখন তাঁকে প্রশ্ন করা হয় যে, বহু বছর আগে যখন প্রকাশ্যে মেয়েরা ছেলেদের সঙ্গে মিশতে পারতেন না, এখানেও কি সেই পরিস্থিতিই তৈরি হয়েছে? যার ফলে মেয়েদের জন্য আলাদা করে ক্যান্টিন করার প্রয়োজন হয়েছে? শুধুমাত্র মেয়েদের জন্য আলাদা করে ক্যান্টিন চালু করার কারণ হিসেবে তিনি জানান যে, মেয়েদের জন্য একটি ক্যান্টিন খোলার প্রস্তাব এসেছিল তাঁর কাছে। সেই পরিপ্রেক্ষিতেই এটি চালু করা হয়।

.