Modi Live: একুশের শেষ ভোটপ্রচারে স্বাস্থ্য, শিক্ষা ও শিল্পের উন্নয়ন ফেরি Modi-র

Last Updated: Friday, April 23, 2021 - 17:57
Modi Live: একুশের শেষ ভোটপ্রচারে স্বাস্থ্য, শিক্ষা ও শিল্পের উন্নয়ন ফেরি Modi-র

23 April 2021, 17:30 PM

মেয়েদের জন্মের পর থেকে সবরকম সুবিধা দেওয়া হবে। পশ্চিমবঙ্গে নারীশক্তির প্রেরণাস্থল। মহিলাদের বিরুদ্ধে অপরাধে দ্রুত সাজা নিশ্চিত করতে এক ডজন ফাস্ট ট্র্যাক আদালত। নারীশক্তির আত্মবিশ্বাস ও আত্মনির্ভরতা করতে একাধিক প্রতিশ্রুতি রয়েছে সংকল্পপত্রে। বাংলায় ৪ দশক পরে গণতন্ত্রকে মজবুত করার জন্য জনতা উৎসাহ নিয়ে এগিয়ে এসেছেন। ভোটগ্রহণের দুদফা বাকি। ভার্চুয়ালি এটাই আমার শেষ সভা। এখনও পর্যন্ত বাংলার জনতা প্রচুর ভোটদান করেছেন। আগামী দিনেও তাই করবেন। একবারই ভোটদানের জন্য বেরোবেন। আরও একবার আপনাদের কাছে আবেদন করছি, কোভিড থেকে বাঁচার উপায়গুলি মেনে চলুন। সাবধানতা অবলম্বন করুন। একজোট হয়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত এই লড়াই করতে হবে আমাদের। টিকা নেওয়ার পরও মাস্ক জরুরি। আমরা একজোট হয়ে লক্ষ্যে পৌঁছব। বাংলা জিতবে। বিজেপি জিতবে। সোনার বাংলা তৈরি হবে। ইউনিভার্সিটি অব ক্যালকাটা জন্য রবি ঠাকুর লিখেছিলেন, শুভ কর্মপথে ধর' নির্ভয় গান। সব দুর্বল সংশয় হোক অবসান। নির্ভীক হয়ে এগিয়ে চলুন। সমস্ত শঙ্কার অবসান হোক। আপনার ও পরিবারের সুস্বাস্থ্যের কামনা করছি। ২ মে সোনার বাংলার দিকে মজবুত পা বাড়াব। নতুন সরকারে আসবে বিজেপি। শপথগ্রহণ অনুষ্ঠানে এসে মাথা নীচু করে আপনাদের প্রণাম করব। হৃদয় থেকে ধন্যবাদ জানাচ্ছি।                  

23 April 2021, 17:30 PM

কলকাতার পরিচয় সিটি অব জয়। আধুনিক পরিকাঠামো গড়ে এটি হয়ে উঠবে সিটি অব ফিউচার। গ্লোবাল রফতানির ক্ষেত্র হতে গেলে দরকার আসল পরিবর্তন। শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের আধুনিকীকরণের কাজ শুরু হচ্ছে। আগামী কয়েক বছরে ইতিবাচক ফল পাচ্ছি। বাধা এলেও এই কাজগুলি করতে পেরেছে ভারত সরকার। পরিকাঠামোর বদল হবে দ্রুত গতিতে। শহর বা গ্রামে নিজের ঘর সকলের স্বপ্ন। মধ্যবিত্ত ও গরিবদের নিজস্ব ঘরের স্বপ্ন পূরণ করছে বিজেপি সরকার। ২ কোটি ঘর তৈরি হয়েছে গোটা দেশে। সরকার আসার পর গৃহনির্মাণে গতি আসবে। পাকা ছাদের জন্য চেষ্টা করব। আপনাদের আশ্বাস দিচ্ছি, এটা সহজে হবে। মধ্যবিত্তদের গৃহঋণে লক্ষাধিক টাকার ছাড় দেওয়া হচ্ছে। গরিবদের জন্য দেওয়া হচ্ছে পাকা ঘর। শ্রমিকরা যাতে ভাড়ায় আবাস পান, তার জন্য  প্রকল্প তৈরি করে ফেলেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের রেরা আইন মধ্যবিত্তদের সুরক্ষা দিচ্ছে। ওই আইন শীঘ্রই লাগু হবে বাংলায়।          

23 April 2021, 17:15 PM

কৃষকরা সরাসরি টাকা পাবেন ব্যাঙ্ক অ্যাকাউন্ট। রেশম ও পাঠ আত্মনির্ভর ভারতের অন্যতম বিষয়। ফল ও সবজি যাতে নষ্ট না হয়, তার ব্যবস্থাও করা হবে। জলসেচ ব্যবস্থাও করা হবে। এখানে কৃষি নির্ভর শিল্প গড়ে উঠবে। পিএম কিষান সম্মান নিধির ১৮ হাজার টাকা যাতে কৃষকরা পান, সরকার গঠন হলেই কাজ শুরু হবে। বাংলার একাধিক ক্ষেত্রে মৎস্যপালন ও নীল অর্থনীতিকে উৎসাহিত করা দরকার। মৎস্যজীবীদের মাছের চারা থেকে বাজারজাত করা পর্যন্ত পরিকাঠামো গড়ে তুলতে সহযোগিতা করছে কেন্দ্র। মৎস্য প্রসেসিং শিল্প গড়ে তোলা হবে। মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম বা কলকাতার নিজস্ব শক্তি রয়েছে। এই শক্তিই সোনার বাংলার প্রেরণা হতে চলেছে। গুরুদেব বিশ্বভারতীর জন্য মন্ত্র দিয়েছিলেন, সারা বিশ্ব একটা ঘর। এই আদর্শকে নিয়ে সকলকে নিয়ে প্রতিটা শহর নিজেদের স্বপ্ন সত্যি করছে। কলকাতায় প্রথম বিদ্যুৎ এসেছিল। অন্যান্য শহরে অটো ছিল না, এখন ট্যাক্সি চলছিল। অন্যান্য শহরে বাস চলছিল, এখানে মেট্রো চলত। গণপরিবহণে কলকাতাকে আরও শক্তিশালী করা হবে। বিজেপি সরকার আসার পর মেট্রোর কাজে আরও গতি আসবে। কলকাতা হোক বা অন্যান্য শহর, দূষণ থেকে মুক্তি জরুরি। পাইপের মাধ্যমে সস্তায় গ্যাস, ইলেকট্রিক মোবিলিটির মতো পদক্ষেপ করা হবে। 

23 April 2021, 17:15 PM

স্বাস্থ্য, শিক্ষা ও শিল্পের উন্নতি হলেই সোনার বাংলা গড়ে উঠবে। গ্রামে গ্রামে শিল্পকে উৎসাহিত করতে হবে। শিল্প ও শিক্ষার প্রয়োগ করেছেন রবীন্দ্রনাথ ঠাকুর। স্কুলে পড়ার সময় থেকে শিল্পের সঙ্গে যুক্ত করতে হবে পড়ুয়াদের। নিজের ভাষায় পড়াশুনো। এটাই নতুন শিক্ষানীতির নীতির মূল বিষয়। দলিত, শোষিত ও আদিবাসীরা নিজের ভাষায় ইঞ্জিনিয়ারিং ও মেডিক্যাল পড়তে পারবেন। 

প্রতিটি ঘরে নলের মাধ্যমে জল পাঠানো বিজেপি অগ্রাধিকার। মা-বোনেরা রোগ থেকে বাঁচবেন। স্বাস্থ্যের জন্য খরচ গরিবদের নিঃস্ব করে দেয়। সেজন্য আয়ুষ্মান যোজনায় ৫ লক্ষ টাকার বিমা কাজে লাগবে গরিবদের। বাংলার একাধিক এলাকা ডেঙ্গি সমস্যায় জেরবার। বিজেপি সরকার ডেঙ্গির মতো রোগকে দূর করতে উপযুক্ত পদক্ষেপ করবে। 

বাংলায় গণতন্ত্র ফেরাতে দায়বদ্ধ বাংলা। সদ্ভাব ও ইতিবাচক মনোভাব উন্নয়নের অন্যতম শর্ত। নিরপেক্ষ আইনের শাসন জরুরি। অনুপ্রবেশ, চোরাচালান, অবৈধ কারবার, সিন্ডিকেট ও তোলাবাজি উন্নয়নের শত্রু। বাংলায় বিনিয়োগ করার জন্য সম্ভাবনা দেখছে গোটা বিশ্ব। লাগাতার বিনিয়োগ হচ্ছে বাংলায়। এই বিনিয়োগের বড় অংশ পশ্চিমবঙ্গে আনার জন্য বিজেপি সরকার চেষ্টা করবে।

23 April 2021, 17:15 PM

শুধু ক্ষমতা বদলের নির্বাচন নয়। এটা একটা আশার আলো দেখাচ্ছে। উন্নত জীবন, শিক্ষার আশা করছে পশ্চিমবঙ্গ। স্বচ্ছ প্রশাসন চাইছে রাজ্য। ভেদাভেদমুক্ত ও সদ্ভাবের জন্য ভোট দিচ্ছে বাংলা। কাজের সুযোগ চাইছেন বাংলার মানুষ। জীবনযাত্রার মনোন্নয়ন চাইছেন। ব্যবসা বান্ধব পরিবেশ চাইছেন। নতুন শক্তিতে এগিয়ে নিয়ে যেতে হবে বাংলাকে। পুরনো গৌরব ফেরাতে চাইছেন সকলে। যে বাংলায় মানুষ স্বপ্নপূরণে আসতেন, সেই বাংলা আরও একবার চাইছেন মানুষ। বিজেপির ডবল ইঞ্জিন সরকার চেষ্টার কসুর করবে না। বাংলার যুবকদের চাকরি দেবে বিজেপি। বাংলার মা-বোনেদের সুরক্ষা দেবে। দুর্নীতিমুক্ত শাসন দেবে বিজেপি। গুন্ডামিমুক্ত বাংলা দেবে। চাষিদের সমৃদ্ধি দেবে।                

23 April 2021, 17:15 PM

করোনা পরিস্থিতিতে সকাল থেকে একাধিক বৈঠক করেছি। আপনাদের কাছে না আসার জন্য ক্ষমা চাইছি। মালদহ, মুর্শিদাবাদ, সিউড়ি ও দক্ষিণ কলকাতার বিজেপি কর্মীদের ক্ষমা চাইছি। প্রস্তুতি নিয়েছিলেন তাঁরা। কিন্তু আজ আসা সম্ভব হল না। বাংলার বাইরে থাকলে রবি ঠাকুরের একটা কবিতার লাইন মাথায় আসে। তিনি বলেছিলেন, ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাটি। 

ভার্চুয়াল সভায় নরেন্দ্র মোদী।