Lok Sabha Election 2024 | Jadavpur Constituency: রবিবাসরীয় প্রচারে রাস্তায় তিন পক্ষ! তুঙ্গে তরজা

রাজপুর সোনারপুর পৌরসভার ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে এই দিন নির্বাচনী প্রচার সারেন তারা। বাইক ও টোটো নিয়ে এই দুই ওয়ার্ডের নানান এলাকা পরিক্রমা করেন ৷ বহু জায়গাতেই মহিলারা বাড়ি থেকে বেরিয়ে এসে তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। শিব মন্দিরে পুজো দেওয়া নিয়ে বিজেপির কটাক্ষ করা প্রসঙ্গে মুখ খুললেন সায়নী ঘোষ। তিনি বলেন, বিজেপির কটাক্ষ ছাড়া অন্য কিছু করার নেই ৷ বিজেপির প্রতি মানুষের সাড়া ও সমর্থন কিছুই নেই।

Updated By: Mar 24, 2024, 03:24 PM IST
Lok Sabha Election 2024 | Jadavpur Constituency: রবিবাসরীয় প্রচারে রাস্তায় তিন পক্ষ! তুঙ্গে তরজা
নিজস্ব চিত্র

তথাগত চক্রবর্তী: সোনারপুরে একে অপরকে আবীর মাখিয়ে নির্বাচনী প্রচার সারলেন দুই অভিনেত্রী ৷ যাদবপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষ ও সোনারপুর দক্ষিন বিধানসভা কেন্দ্রের বিধায়ক লাভলী মৈত্র দু’জনেই একে অপরকে আবীর মাখানোর পাশাপাশি দলীয় কর্মীদের সঙ্গেও আবীর খেলেন।

রাজপুর সোনারপুর পৌরসভার ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে এই দিন নির্বাচনী প্রচার সারেন তারা। বাইক ও টোটো নিয়ে এই দুই ওয়ার্ডের নানান এলাকা পরিক্রমা করেন ৷ বহু জায়গাতেই মহিলারা বাড়ি থেকে বেরিয়ে এসে তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

শিব মন্দিরে পুজো দেওয়া নিয়ে বিজেপির কটাক্ষ করা প্রসঙ্গে মুখ খুললেন সায়নী ঘোষ। তিনি বলেন, বিজেপির কটাক্ষ ছাড়া অন্য কিছু করার নেই ৷ বিজেপির প্রতি মানুষের সাড়া ও সমর্থন কিছুই নেই।

আরও পড়ুন: CPIM Candidate Lis t| Lok Sabha Election 2024: আরও ৪ প্রার্থীর নাম ঘোষণা করল সিপিএম, মুর্শিদাবাদে লড়ছেন সেলিম

সায়নী ঘোষ সাংসদ হলে টিকটক দেখা যাবে এছাড়া উন্নয়নের কাজ হবে না বলে বিরোধীদের বক্তব্যের পাল্টা কটাক্ষরও জবাব দেন ৷ তিনি বলেন মানুষের উপর ছেড়ে দিন ৷ বিরোধী প্রার্থীদেরকে মানুষ এর আগে আদৌও দেখেছে কিনা তা নিয়েও প্রশ্ন তোলেন ৷ বিজেপির মত তারা ভোটপাখি নন বলেই দাবি সায়নীর।

অন্যদিকে শিব মন্দিরে পুজো দিয়ে সোনারপুর বাজার এলাকায় প্রচার সারলেন যাদবপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বান গাঙ্গুলি ৷ সোনারপুরে দলীয় কর্মীদের উপর হামলা নিয়ে রাজ্যের শাসকদলকে নিশানা করেন তিনি ৷ রাজ্য জুড়েই তৃণমূলের দুষ্কৃতিরা বিজেপির উপর হামলা চালাচ্ছে বলে তাঁর অভিযোগ ৷

তিনি বলেন স্থানীয় প্রশাসন নিরপেক্ষ নয়। তারা রাজ্যের শাসকদলের হয়ে কাজ করছেন। স্থানীয় প্রশাসনের এই ভূমিকা সম্পর্কে নির্বাচন কমিশনের দারস্থ হবে বলে জানান তিনি ৷ মানুষের সমর্থন নেই বলেই বিজেপির উপর হামলা চালানো হচ্ছে বলেই তিনি অভিযোগ করেন।

সোনারপুর বাজার এলাকা থেকে বৈকুন্ঠপুর মোড় পর্যন্ত জনসংযোগ করেন বিজেপি প্রার্থী ৷ এলাকার মানুষের ব্যাপক সাড়া পাচ্ছেন বলেই জানান তিনি ৷

পাল্টা অনির্বান গাঙ্গুলিকে কটাক্ষ সোনারপুর দক্ষিনের বিধায়ক লাভলী মৈত্রর ৷ তার অভিযোগ অনির্বান গাঙ্গুলি ভয় পেয়ে নানানরকম অভিযোগ করছে ৷ মানুষের সমর্থন নেই বলে ভয়ে ভুলভাল বকছে বলে পাল্টা কটাক্ষ লাভলীর ৷

আরও পড়ুন: Dead body in New Town: নিউটাউনে ট্রলি ব্যাগে মিলল রক্তাক্ত মৃতদেহ, কয়েক ঘণ্টার মধ্যেই বড় সাফল্য পুলিসের

পাশাপাশি প্রচার সারেন বাম প্রার্থী সৃজন। যেভাবে সমর্থন পাচ্ছি যাদবপুর এবার আর পার্ট টাইম এমপি পাবে না বলে দাবি করলেন সৃজন ভট্টাচার্য। মন্দিরে পুজো দেওয়া রাজনীতির ইস্যু হওয়া উচিত নয় বলে বক্তব্য সৃজনের। মানুষের রুজি রুটি, পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম, চাকরি, স্কুল কলেজ, পানীয় জল এই নিয়ে রাজনীতির তরজা হোক বলে জানান তিনি। প্রচারে বেরিয়ে নানান এলাকাতেই মানুষ তাদের এলাকার বিভিন্ন অভাবের কথা জানাচ্ছেন বলে জানান তিনি।

রবিবাসরীয় প্রচারে চম্পাহাটি থেকে হেঁটে প্রচার শুরু করলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপিআইএম পার্থী সৃজন ভট্টাচার্য। পথ চলতি মানুষদের সঙ্গে হাত মেলান তিনি। রাস্তার পাশে একাধিক দোকানে গিয়ে ভোট প্রার্থনা করেন তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.