আসন্ন লোকসভা নির্বাচনের চতুর্থ দফা! মুর্শিদাবাদ-নদিয়ায় ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন

১৩ মে লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভারত-বাংলাদেশ সীমান্তে একটি বিস্তৃত সফর করেছেন এবং নির্দেশিকা দিয়েছেন। তিনি সকল কর্মকর্তাকে নিজ নিজ স্তরে সীমান্তে সংঘটিত অপরাধের উপর কড়া নজর রাখতে এবং ভারত-বাংলাদেশ সীমান্ত সম্পূর্ণ সিল করার নির্দেশ দেন।

Updated By: May 11, 2024, 03:37 PM IST
আসন্ন লোকসভা নির্বাচনের চতুর্থ দফা! মুর্শিদাবাদ-নদিয়ায় ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন
প্রতীকী ছবি

পিয়ালি মিত্র: লোকসভা নির্বাচনের চতুর্থ ধাপের ভোটের পরিপ্রেক্ষিতে, এডিজি, বিএসএফ ইস্টার্ন কমান্ড মুর্শিদাবাদ এবং নদিয়ার ভারত বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করেছে এবং অপারেশনাল প্রস্তুতির পর্যালোচনা করেছেন। কলকাতা, ১১ মে, ২০২৪, সীমান্ত নিরাপত্তা এবং অপারেশনাল প্রস্তুতি নিশ্চিত করার জন্য একটি কৌশলগত পদক্ষেপে, শ্রী রবি গান্ধী, অতিরিক্ত মহাপরিচালক, ইস্টার্ন কমান্ড, কলকাতা, ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া এবং মুর্শিদাবাদ জেলাগুলিকে দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত রেখেছেন।

আরও পড়ুন, Shakib Khan | Chanchal Chowdhury: 'তুফান' শাকিবের ভয়ে কাঁটা চঞ্চল! টিজার ঘিরে চর্চা তুঙ্গে...

১৩ মে লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভারত-বাংলাদেশ সীমান্তে একটি বিস্তৃত সফর করেছেন এবং নির্দেশিকা দিয়েছেন। তিনি সকল কর্মকর্তাকে নিজ নিজ স্তরে সীমান্তে সংঘটিত অপরাধের উপর কড়া নজর রাখতে এবং ভারত-বাংলাদেশ সীমান্ত সম্পূর্ণ সিল করার নির্দেশ দেন। সেই সঙ্গে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত এসব ইউনিটের বিএসএফ জওয়ানদের পূর্ণ সততার সাথে নির্বাচনী দায়িত্ব পালন এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়।

সফরের সময়, শ্রী গান্ধী,শ্রী আয়ুষ মণি তিওয়ারি, আইপিএস, আইজি, দক্ষিণবঙ্গ সীমান্তের সঙ্গে, বহরমপুরের আঞ্চলিক সদর দফতর পরিদর্শন করেন এবং বর্ডার রোড বরাবর পদ্মা নদীর নিকটবর্তী সীমান্ত এলাকা পরিদর্শন করেন। আশেপাশের এলাকার মাটি ক্ষয়ের একটি পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন করা হয়েছিল এবং সেই অনুযায়ী নির্দেশ জারি করা হয়েছিল।

উপরন্তু, শ্রী গান্ধী ১৪৯ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি কানাপাড়া এবং নির্মলচর পরিদর্শন করেন এবং কর্পস কমান্ড্যান্ট স্থানীয় পরিস্থিতি এবং প্রচলিত আন্তঃসীমান্ত অপরাধ সম্পর্কে অবহিত করেন। অতিরিক্ত মহাপরিচালক শ্রী রবি গান্ধী কোম্পানী কমান্ডারদের সাথে মতবিনিময় করেছেন এবং সীমান্ত অপরাধ দমনে মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলির সাথে নিজেকে পরিচিত করেছেন।

এরপরে, শ্রী গান্ধী ৭৩  ব্যাটালিয়নের একটি অত্যন্ত সংবেদনশীল সীমান্ত চৌকি হারুডাঙ্গা পরিদর্শনে যান, যেখানে তাকে ব্যাটালিয়ন কমান্ডার অস্থির এলাকা এবং অবৈধ অনুপ্রবেশ ও কার্যকলাপ প্রতিরোধে গৃহীত জোরালো ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন। তার মূল্যায়ন অব্যাহত রেখে, মিঃ গান্ধী ১৪৬ এবং ৮৬  ব্যাটালিয়নের সীমান্ত চৌকি ,মেঘনা এবং শিকারীপুর পরিদর্শন করেন এবং সেখানে অপারেশনাল প্রস্তুতি এবং ব্যবস্থাপনার কৌশলগুলি যত্ন সহকারে মূল্যায়ন করেন।

মিডিয়াকে সম্বোধন করে, শ্রী রবি গান্ধী সীমান্তের নিরাপত্তা এবং জাতির নিরাপত্তা নিশ্চিত করতে ইস্টার্ন কমান্ডের অটল প্রতিশ্রুতির উপর জোর দেন। তিনি আন্তঃসীমান্ত অপরাধ মোকাবেলায় এবং আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় সক্রিয় পদক্ষেপের গুরুত্ব তুলে ধরেন।

আরও পড়ুন, Bay of Bengal: বঙ্গোপসাগরে ভয়াবহ ট্রলার-ডুবি, নিখোঁজ ৭০

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.