মমতার কাছ থেকে পেন ড্রাইভ উদ্ধার করে কয়লা পাচারের তদন্ত হোক, কমিশনকে চিঠিতে আর্জি

নরেন্দ্র মোদীকে পেন ড্রাইভ ফাঁসের হুঁশিয়ারি দিয়েছেন মমতা।     

Updated By: May 10, 2019, 04:12 PM IST
মমতার কাছ থেকে পেন ড্রাইভ উদ্ধার করে কয়লা পাচারের তদন্ত হোক, কমিশনকে চিঠিতে আর্জি

নিজস্ব প্রতিবেদন: কয়লা পাচার নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সাংসদের কথোপকথনের একটি পেন ড্রাইভ তাঁর কাছে রয়েছে বলে বৃহস্পতিবার দাবি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই অভিযোগের প্রেক্ষিতে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে চিঠি লিখে তদন্তের দাবি করলেন জনৈক বিশ্বনাথ গোস্বামী। তাঁর দাবি, ঘটনাটি অত্যন্ত গুরুতর। অবিলম্বে মুখ্যমন্ত্রীর কাছে থাকা পেন ড্রাইভটি উদ্ধার করা হোক। 

বাঁকুড়া ও পুরুলিয়ার সভায় বৃহস্পতিবার তৃণমূলের বিরুদ্ধে কয়লা পাচারের অভিযোগ করেছিলেন নরেন্দ্র মোদী। তার পাল্টা কয়লা পাচারের সঙ্গে বিজেপির মন্ত্রী-সাংসদদের যোগের অভিযোগ তুলে পেন ড্রাইভ ফাঁসের হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। 'সোশিয়ো-লিগ্যাল রিসার্চার ও অ্যাক্টিভিস্ট' নামে সংস্থার জনৈক বিশ্বনাথ গোস্বামী নির্বাচন কমিশনকে চিঠিতে লিখেছেন, মুখ্যমন্ত্রীর মতো সাংবিধানিক পদে থেকে অত্যন্ত গুরুতর অভিযোগ করেছেন। তাই অপরাধীদের বিরুদ্ধে উচ্চপর্যায়ের তদন্ত করে বিচারের ব্যবস্থা করা উচিত। আইনরক্ষকরাই দেশের জাতীয় ও অর্থনৈতিক সুরক্ষা ও পরিবেশের ভারসাম্য নষ্ট করার অভিযোগ উঠেছে আইনরক্ষকদের বিরুদ্ধে। 

তাঁর আবেদন, দেশের মানুষের সত্য জানার অধিকার আছে। ওই পেন ড্রাইভটি অবিলম্বে হেফাজতে নিক কমিশন। রাজনৈতিক কারণে তথ্য বা প্রমাণ গোপন করার জন্য সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।      

 

বৃহস্পতিবার বাঁকুড়া ও পুরুলিয়ার সভায় তৃণমূলের বিরুদ্ধে কয়লা পাচারের অভিযোগ করেছিলেন নরেন্দ্র মোদী। বলেছিলেন, ''এখানকার কালো সোনায় মাফিয়ারাজ কায়েম করেছে তৃণমূল। মাফিয়ারাই সরকার চালাচ্ছে''। তার পাল্টা তৃণমূল নেত্রী দাবি করেন,  তাঁর কাছে একটা পেন ড্রাইভ আছে। বাজারে ছেড়ে দিলে বিজেপির নেতামন্ত্রীদের কোল স্মাগলিংয়ের অনেক কথা বেরিয়ে আসবে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ''কয়লা মন্ত্রক কার অধীনে? মন্ত্রী কে? কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সিআইএসএফ পাহারা দেয়। তোমার দফতর আর দালালি করে বিজেপির লোকেরা। আর মাফিয়া তৃণমূল কর্মীরা? চ্যালেঞ্জ ছুড়ছি। আমার কাছে একটা পেন ড্রাইভ আছে। বাজারে যদি ছেড়ে দিই কোল স্মাগলিংয়ের অনেক কথা বেরিয়ে আসবে। যদি মিডিয়া দেখাতে চায়, দিয়ে দেব। কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি সাংসদ কয়লা পাচারের কথা বলছে। আমি এসব করি না। ভদ্রতা করি''।  

আরও পড়ুন- আমরা মা কর্ণের মন্দির ভালো করে করেছি, খড়্গপুরে বললেন মমতা

.