রাজ্যে এলেন স্পেশাল পুলিস অবজার্ভার বিবেক দুবে

সোমবারই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক করবেন বিবেক দুবে।

Updated By: Mar 31, 2019, 05:24 PM IST
রাজ্যে এলেন স্পেশাল পুলিস অবজার্ভার বিবেক দুবে
মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে বিবেক দুবে

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় এলেন স্পেশাল পুলিস অবজার্ভার বিবেক দুবে। এদিন বিকেল সাড়ে ৪টে নাগাদ দমদম বিমানবন্দরে পৌঁছন তিনি। বিমানবন্দর থেকে বেরিয়ে সোজা গাড়িতে উঠে যান বিবেক দুবে। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে, এই অভিযোগে বার বার নির্বাচন কমিশনের কাছে দ্বারস্থ হয়েছে বিরোধীরা। বিমানবন্দরে এই প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে উত্তর এড়িয়ে যান অন্ধ্র ক্যাডারের প্রাক্তন আইপিএস। সোজা গাড়িতে উঠে গন্তব্যের দিকে রওনা দেন।

যদিও কমিশন সূত্রে জানা গিয়েছে, সোমবারই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক করবেন বিবেক দুবে। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজনৈতিক দলগুলোর বক্তব্য কী? আইন-শৃঙ্খলা নিয়ে কোথায় কোথায় তাদের কী সমস্যা রয়েছে বলে মনে হয়? তাদের দাবি কী? এইসব বিষয়গুলি নিয়েই রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলবেন ও তাদের বক্তব্য শুনবেন বিবেক দুবে। তারপর বিকালে প্রথম ও দ্বিতীয় দফার ভোটের জেলাগুলির ডিএম-দের সঙ্গে বৈঠক করবেন বিবেক দুবে। রাজ্য নির্বাচন আধিকারিকের দফতর থেকে ওই জেলাগুলির পুলিস সুপার ও ডিএম-দের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন স্পেশাল পুলিস অবজার্ভার।

আরও পড়ুন, অর্জুন সিংয়ের মিছিলে হামলা, নিশানায় তৃণমূল

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় পুলিস পর্যবেক্ষক হিসেবে প্রথম বিএসএফ-এর প্রাক্তন ডিজি কে কে শর্মাকে নিয়োগ করা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে ছবি দেখিয়ে আরএসএস ঘনিষ্ঠতার অভিযোগে সরব হতেই পরদিন দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় কে কে শর্মাকে। দায়িত্বে আনা হয় বিবেক দুবেকে।

.