আগামীকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা

আগামীকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা।এবারের মাধ্যমিকের প্রশ্নপত্রে ব্যাপক রদবদল করা হয়েছে। ৪০ শতাংশ প্রশ্নই থাকবে অবজেকটিভ প্রশ্ন। প্রতিটি প্রশ্নের জন্য থাকবে এক নম্বর।  পরীক্ষা হলে থাকছে কড়া নজরদারি। পরীক্ষার হলে কোনও ছাত্রছাত্রী ক্যালকুলেটর,ইলেকট্রনিক্স গেজেট নিয়ে ঢুকতে পারবে না। ধরা পড়লে প্রয়োজনে পরীক্ষাও বাতিল হতে পারে। সেন্টার ইনচার্জ সহ ৪জন বাদ দিয়ে কেউ মোবাইল নিয়ে এলে তা স্কুল কর্তৃপক্ষের কাছে জমা রাখতে হবে।

Updated By: Feb 21, 2017, 09:25 AM IST
আগামীকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা

ওয়েব ডেস্ক: আগামীকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা।এবারের মাধ্যমিকের প্রশ্নপত্রে ব্যাপক রদবদল করা হয়েছে। ৪০ শতাংশ প্রশ্নই থাকবে অবজেকটিভ প্রশ্ন। প্রতিটি প্রশ্নের জন্য থাকবে এক নম্বর।  পরীক্ষা হলে থাকছে কড়া নজরদারি। পরীক্ষার হলে কোনও ছাত্রছাত্রী ক্যালকুলেটর,ইলেকট্রনিক্স গেজেট নিয়ে ঢুকতে পারবে না। ধরা পড়লে প্রয়োজনে পরীক্ষাও বাতিল হতে পারে। সেন্টার ইনচার্জ সহ ৪জন বাদ দিয়ে কেউ মোবাইল নিয়ে এলে তা স্কুল কর্তৃপক্ষের কাছে জমা রাখতে হবে।

আরও পড়ুন বাগুইআটির স্কুল ভাঙার ঘটনা নিয়ে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

নজরদারির জন্য প্রতি ঘরে একজন অতিরিক্ত ইনভিজিলেটর থাকবেন।স্পর্শকাতর কেন্দ্রগুলিতে ভিডিওগ্রাফির ব্যবস্থা থাকছে। যদি কোনও স্কুলে পরীক্ষার্থীরা ভাঙচুর করে, তবে যে স্কুল থেকে তারা এসেছে, সেই স্কুলকেই ক্ষতিপূরণ দিতে হবে।সমস্যায় পড়লে কন্ট্রোল রুমে ফোন করতে পারেন অভিভাবকরা।  কন্ট্রোলরুমের নম্বর- ২৩২১৩৮১১, ২৩৫৯২২৬৯

আরও পড়ুন  বিপন্ন শৈশবকে মাঠে নেমে খেলার সুযোগ দিতে চান মুখ্যমন্ত্রী

.