জৈন হাওয়ালার চার্জশিটে নাম রাজ্যপালের, উত্তরবঙ্গে অশান্তির চেষ্টা, বিস্ফোরক Mamata

রাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতি ও উত্তরবঙ্গকে অশান্ত করার অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Jun 28, 2021, 06:01 PM IST
জৈন হাওয়ালার চার্জশিটে নাম রাজ্যপালের, উত্তরবঙ্গে অশান্তির চেষ্টা, বিস্ফোরক Mamata

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গকে অশান্ত করতে চাইছেন রাজ্যপাল। এবং ১৯৯৬ সালের জৈন হাওয়ালা কেলেঙ্কারির চার্জশিটে নাম ছিল তাঁর। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) বিরুদ্ধে জোড়া আঘাত হানলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়,'রাজ্যপাল ঘুরে এলেন উত্তরবঙ্গ থেকে। কী করতে গিয়েছিলেন? কত লোককে নিয়ে গিয়েছিলেন। আজকে আবার নতুন টিম গেল। কাদের সঙ্গে দেখা করেছেন? বিজেপির এমপি, ব্লক সভাপতিদের সঙ্গে দেখা করেছেন উনি। কেন উত্তরবঙ্গকে কেন বেছে নিলেন? উত্তরবঙ্গকে ছিন্নভিন্ন করার খেলায় মত্ত হতে! আমি এটাও জানি, কেউ কেউ আমায় বলেছেন তাঁদের বলা হয়েছে আন্দোলন গড়ে তুলুন। এরকম রাজ্যপাল আগে কখনও দেখিনি।'

রাজ্যপাল জেনেবুঝে উত্তরবঙ্গকে অশান্ত করতে চাইছেন বলে এ দিন দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বলেন,'ডিভাইড অ্যান্ড রুলে বিশ্বাসী ওরা। উত্তরবঙ্গে কার সঙ্গে দেখা করেছেন প্রমাণ হয়ে যাবে। একটা দল নিয়ে গিয়েছেন। বিজেপির লোকেদের সঙ্গে দেখা করেছেন। পরামর্শ দিয়েছেন, আপনারা আন্দোলন করুন। রাজ্যপালের কাজ নাকি এটা'।

রাজ্যপাল দুর্নীতি মামলায় জড়িত বলেও অভিযোগ করেন মমতা (Mamata Banerjee)। তাঁর কথায়,'এই রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) নাম হাওয়ালা জৈন মামলায় ছিল। জনস্বার্থ মামলা হয়েছে। এটা এখনও ঝুলে আছে। আর কী জানতে চান? উনি দুর্নীতিগ্রস্ত লোক। এরকম লোককে কেন রাজ্যপাল করা হল? কেন্দ্রীয় সরকার জানে না তো আমি বলে দিচ্ছি, ১৯৯৬ সালের হাওয়ালা জৈন কেলেঙ্কারির চার্জশিটে ওঁর নাম আছে কি না, দেখুন। চার্জশিটে নাম ছিল। তার পর আদালতে গিয়ে ওরা ক্লিয়ার করে। তার পর আবার রিট পিটিশন বা জনস্বার্থ মামলা দাখিল হয়। সেটা আদালতে এখনও পড়ে আছে।'

আরও পড়ুন- ট্রেনের কথা কি আলোচনা করেছি? আলোচনা যখন করিনি, তখন বাদ: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.