Mamata Banerjee: বেতন বাড়ল আশা-ICDS-অঙ্গনওয়াড়ি কর্মীদের, ঘোষণা মমতার!

এপ্রিল মাস থেকেই কার্যকর হবে বর্ধিত বেতন। কাদের কত করে বেতন বাড়ল?

Updated By: Mar 6, 2024, 10:27 AM IST
Mamata Banerjee: বেতন বাড়ল আশা-ICDS-অঙ্গনওয়াড়ি কর্মীদের, ঘোষণা মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র ৪৯ সেকেন্ডের ভিডিয়ো বার্তা। আর সেই বার্তায় ভোটমুখী বাংলায় আশা, আইসিডিএস ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর! ৫০০ থেকে ৭৫০ টাকা পর্যন্ত বাড়ানো হল বেতন। আগেই জানানো হয় যে, এদিন সকাল ১০টায় বিশেষ ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মহিলাদের জন্য বিশেষ ঘোষণা করতে পারেন মুখ্যনমন্ত্রী, এমনটাই অনুমান করেছিলেন অনেকে। দেখা গেল, সংক্ষিপ্ত ভিডিয়ো বার্তায় আশা, আইসিডিএস ও অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে তাঁদের বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আশা কর্মীদের বেতন বাড়ানো হচ্ছে ৭৫০ টাকা। অঙ্গনওয়াড়ি কর্মীরা এতদিন ৮,২৫০ টাকা করে পেতেন। তাঁদের বেতনও ৭৫০ টাকা করে বাড়ানো হচ্ছে। এর পাশাপাশি বেতন বাড়ছে আইসিডিএস কর্মীদেরও। আইসিডিএস কর্মীরা এতদিন ৬,০০০ টাকা করে পেতেন। তাঁদের ৫০০ টাকা করে বেতন বাড়ছে। এপ্রিল মাস থেকেই এই বর্ধিত বেতন কার্যকর হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সবাই ভালো থাকুক। মা-মাটি-মানুষের সরকার এভাবেই সবার সুযোগ-সুবিধার কথা খেয়াল রেখে কাজ করে যাবে। 

এর পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও মুখ্যমন্ত্রী লিখেছেন, "বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য - আমি এবং আমার জনদরদী মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট। আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা - আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব। আপনারা ভালো থাকলেই, আমার ভালো থাকা। জয় হিন্দ! জয় বাংলা!"

আরও পড়ুন, Sandeshkhali Incident | Sheikh Shajahan: শাহজাহানকে হস্তান্তর করল না সিআইডি, ভবানী ভবন থেকে খালি হাতেই ফিরল সিবিআই

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.