Mamata Banerjee: 'না জেনে বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে ফেলা যায়', বিজেপিকে নিশানা মুখ্য়মন্ত্রীর

'কবিগুরুর আদর্শ থেকে যেন আমরা চ্য়ুত না হই', রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: May 9, 2023, 08:47 PM IST
Mamata Banerjee: 'না জেনে বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে ফেলা যায়', বিজেপিকে নিশানা মুখ্য়মন্ত্রীর

সুতপা সেন: 'নির্বাচনের কারণে না জেনে, লিখে নিয়ে এসে, অথবা টেলিপ্রম্পটারে অনেক বড় বড় কথা বলা যায়। এমনকী, শান্তিনিকেতন রবীন্দ্রনাথের জন্মস্থান, সেকথাও বলা যায়। বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে ফেলা যায়'। নাম না করে বিজেপি-কে নিশানা করলেন মুখ্য়মন্ত্রী। সঙ্গে বার্তা,  'বিভেদের বিরুদ্ধে কলম তুলে নিয়েছিলেন রবীন্দ্রনাথ। কবিগুরুর আদর্শ থেকে যেন আমরা চ্য়ুত না হই'। 

রবীন্দ্রনাথের জন্মদিনে বাংলায় অমিত শাহ। এদিন সকালে জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। স্রেফ কবিগুরুর মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন নয়, ঘুরে দেখেন রবি ঠাকুরের বাড়ি ও সংগ্রহশালা। ভিজিটার্স বুকেও সই করেন শাহ। এরপর আকাশ পথে যান পেট্রাপোলে। সেখানে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেন তিনি।  

আরও পড়ুন: Primary Recruitment: সুপ্রিম কোর্টের নির্দেশে প্রাথমিকে ২৬৯ জনের চাকরি ফেরাচ্ছে কমিশন, জারি নির্দেশিকা

এদিকে জন্মদিনে বিশ্বকবিকে শ্রদ্ধা জানাতে আলিপুরের ধনধান্য পেক্ষাগৃহে অনুষ্ঠানের আয়োজন করে রাজ্য সরকার। সেই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, 'আজ আমাদের শপথ নেওয়ার পালা। কবিগুরু যে আদর্শ নিয়ে বাংলাকে এগিয়ে নিয়ে গিয়েছেন, যে আদর্শ নিয়ে বিশ্বকে পথ দেখিয়েছেন। আমরা যেন কখন আদর্শচ্যুত না হই। আমরা যেন কখন নিজেদের আত্ম অহংকারী না ভাবি'। 

দেখতে শঙ্খের মতো! নববর্ষের আগে আলিপুরে ধনধান্যে অডিটোরিয়ামের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। নবনির্মিত এই অডিটোরিয়ামটির নাম দিয়েছেন তিনি নিজেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.