মিড-ডে মিলের জন্য আধার বাধ্যতামূলক করায়, কড়া প্রতিকৃয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের

এখন থেকে মিড ডে মিল পেতে গেলে লাগবে আধার কার্ড। আধার কার্ড লাগবে সারা দেশের সব পড়ুয়াদের। এবছরের ৩০শে জুনের মধ্যেই সব পড়ুয়াকে করে নিতে হবে আধার কার্ড । এজন্য প্রতিটি স্কুলে পাঠানো হবে নির্দেশিকা। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। কেন্দ্রের এই সিদ্ধান্তে দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক। এই ইস্যুতে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Mar 4, 2017, 09:43 PM IST
মিড-ডে মিলের জন্য আধার বাধ্যতামূলক করায়, কড়া প্রতিকৃয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের

ওয়েব ডেস্ক : এখন থেকে মিড ডে মিল পেতে গেলে লাগবে আধার কার্ড। আধার কার্ড লাগবে সারা দেশের সব পড়ুয়াদের। এবছরের ৩০শে জুনের মধ্যেই সব পড়ুয়াকে করে নিতে হবে আধার কার্ড । এজন্য প্রতিটি স্কুলে পাঠানো হবে নির্দেশিকা। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। কেন্দ্রের এই সিদ্ধান্তে দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক। এই ইস্যুতে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- রাজ্যে বেরসরকারি শিক্ষায় কড়া পদক্ষেপ মমতার; স্বাগত জানালেন অভিভাবকরা

তাঁর টুইট, এখন থেকে কি ০-৫ বছরের শিশুরও আধার কার্ড লাগবে? মিড ডে মিল ও আইসিডিএসের জন্যও আধার কার্ড? অবিশ্বাস্য! একশো দিনের কাজও বাদ যায়নি। গরিব খেটে-খাওয়া মানুষ, আমাদের প্রিয় শিশুদের তাদের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে কেন? আধারের নামে মানুষের গোপনীয়তা ক্ষুন্ন করা হচ্ছে। এটাতো এক্সটরশান! কেন্দ্রের মনোভাব এত নেতিবাচক কেন? সারা দেশে এর প্রতিবাদ হওয়া উচিত।

 

.