বিজেপি হইতে সাবধান, কোর কমিটির বৈঠকে বললেন মমতা

Updated By: Sep 8, 2017, 07:11 PM IST
বিজেপি হইতে সাবধান, কোর কমিটির বৈঠকে বললেন মমতা

ওয়েব ডেস্ক: বিজেপির ছোঁয়াচ থেকে দলের নেতাদের দূরে থাকার বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কালীঘাটে তৃণমূলের কোর কমিটির বৈঠকে মমতার স্পষ্ট বার্তা, বিজেপির সঙ্গে ‌যোগা‌যোগ রাখলে ঠাঁই হবে না তৃণমূলে। সঙ্গে পঞ্চায়েত নির্বাচনের আগে জেলায় দলের সংগঠন আরও শক্ত করতে নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী। এদিনের বৈঠকে মমতার ধমকও খেয়েছেন দু'‍জন মন্ত্রী।

সূত্রের খবর, কোর কমিটির বৈঠকে দলীয় নেতৃত্বকে তৃণমূলনেত্রী বলেন, 'তৃণমূলও করবেন, আবার বিজেপির সঙ্গে ‌যোগা‌যোগ রাখবেন, এটা চলবে না। দরজা খোলা আছে, ‌যাঁর চলে ‌যাওয়ার যেতে পারেন।'‍ বেশ কয়েকটি জেলায় বিজেপির বাড়বাড়ন্ত নিয়েও দলের নেতাদের সতর্ক করেছেন মমতা। পরামর্শ দিয়েছেন, উৎসবের মরসুমে সজাগ থাকতে হবে।পুজোয় বেড়াতে ‌যাওয়ার পরিকল্পনাও নিয়ে থাকলে বাতিল করার নির্দেশ দিয়েছেন দলনেত্রী।  

দলের কয়েক জন নেতাকে তৃণমূলনেত্রী ধমক দিয়েছেন বলে সূত্রের খবর। তৃণমূলের হুগলি জেলার সভাপতি তপন দাশগুপ্তকে নেত্রী বলেন,"মন্ত্রী হলেও দলের কাজে গুরুত্ব দিতে হবে। এমন চলতে থাকলে হয় মন্ত্রিত্ব ছাড়ুন না হলে জেলা সভাপতির দায়িত্ব ছাড়ুন।"

একই সঙ্গে মন্ত্রী জ়াকির হোসেনকে মমতা বলেন, জেলাশাসকের কাছে ঠিকাদারি সংক্রান্ত তদ্বির করার বদলে দলের কাজে মন দিতে হবে। নইলে দল থেকে বার করে দেওয়া হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে ভোটার তালিকা তৈরিতেও সতর্ক থাকতে হবে বলে জানান তৃণমূলনেত্রী। বলেন, কয়েকটি জেলাকে টার্গেট করেছে বিজেপি। বিশেষ করে সেই সব জেলায় পুজোর সময় সতর্ক থাকতে হবে।

শোভন চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের তলব নিয়েও এদিন ক্ষোভ প্রকাশ করেন মমতা।  

আরও পড়ুন, বিকল্প পথে বাণিজ্য সম্মেলন, মুখ বাঁচল অমিত শাহের

 

.