Mamata Banerjee: 'স্বাস্থ্যসাথী কার্ড না নিলে প্রয়োজনে আইনি ব্যবস্থা', কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক নবান্নে।

Updated By: May 11, 2022, 06:02 PM IST
Mamata Banerjee:  'স্বাস্থ্যসাথী কার্ড না নিলে প্রয়োজনে আইনি ব্যবস্থা', কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: 'স্বাস্থ্যসাথী কার্ড না নিলে প্রয়োজন হাসপাতালের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ করা হবে'। কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)।  শুধু তাই নয়, রাজ্যের দেওয়া স্বাস্থ্যসাথী কার্ডে রাজ্যেই চিকিৎসার করানোরও পরামর্শ দিলেন তিনি। বললেন, 'স্বাস্থ্যসাথী কার্ডে অন্য রাজ্যে চিকিৎসা করালে, আমাদের এখানকার টাকা অন্য রাজ্যে চলে যায়। আমি চাইব, আমাদের এখানকার টাকা এখানেই থাকুক'।

এদিন রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে নবান্ন সভাঘরে জরুরি বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে হাজির ছিলেন সমস্ত জেলার জেলাশাসক, স্বাস্থ্য আধিকারিক ও মেডিক্যাল কলেজে সুপাররা। স্রেফ কোভিড নয়, রাজ্যের স্বাস্থ্য পরিস্থিতি ও স্বাস্থ্যসাথী কার্ড নিয়েও বৈঠক আলোচনা হয় বলে সূত্রের খবর। 

মুখ্যমন্ত্রীর নির্দেশ
----
১) রাজ্য পুলিশ, কলকাতা পুলিশ, জেলা প্রশাসনকে  নির্দেশ রক্তদান শিবির করার উপর জোর দিতে হবে। রক্তদান শিবির করার জন্য উৎসাহ দিতে হবে ক্লাবগুলোকেও।
২) মালদহ, দক্ষিণ ২৪ পরগনা, জলপাইগুড়ি ও ঝাড়গ্রাম জেলায় কোভিড টিকাকরণের হার এখনও ৯০ শতাংশের নিচে। টিকাকরণ বাড়াতে হবে।
৩) জেলা হাসপাতাল থেকে রেফার করার প্রবণতা কমাতে হবে। অ-কোভিড রোগীদের চিকিৎসায় কোনো গাফিলতি করা যাবে না।
৫) স্বাস্থ্য কেন্দ্রগুলোর পরিকাঠামো আরো ভালো করতে হবে।
৬) হাসপাতালগুলোয় সারপ্রাইজ ভিজিট করতে হবে।
৭) ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে এখন থেকেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

এর আগে, এপ্রিলে যখন দিল্লি-সহ গোটা রাজ্যে যখন ফের করোনা বাড়ছিল, তখন রাজ্য জুড়ে সেন্টিনেল সার্ভে করার সিদ্ধান্ত নিয়েছিল সরকার। নির্দেশিকাও পাঠিয়ে দেওয়া হয়েছিল প্রতিটি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে। এমনকী, সতর্ক থাকতে বলা হয়েছিল চিকিৎসকদেরও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.