'বেলা ১টায় ফোন, সকাল ১০.১০-এ রাজ্য়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল!', মোদীকে কড়া চিঠি মমতার

প্রথম কেন্দ্রীয় প্রতিনিধি দলটি কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ঘুরে দেখবে। দ্বিতীয় দলটি দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলা পরিদর্শন করবে। 

Reported By: সুতপা সেন | Updated By: Apr 21, 2020, 12:04 PM IST
'বেলা ১টায় ফোন, সকাল ১০.১০-এ রাজ্য়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল!', মোদীকে কড়া চিঠি মমতার

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী চিঠি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছে জোড়া প্রতিনিধি দল। সেই পরিপ্রেক্ষিতেই প্রথমে টুইটারে ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী। কোন যুক্তিতে রাজ্যে প্রতিনিধি দল পাঠানো হল, তা জানতে চান প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। পরে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখে ফের ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারকে আগাম না জানিয়েই কেন্দ্রীয় দল রাজ্য়ে এসেছে বলে চিঠিতে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী চিঠিতে লিখেছেন, "বেলা ১টায় স্বরাষ্ট্রমন্ত্রী ফোন করে প্রতিনিধি দল আসার কথা বলেন। এদিকে সেই ফোনের অনেক আগে সকাল ১০টা ১০-এই রাজ্যে এসে পৌঁছেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। 

মুখ্যমন্ত্রীর চিঠি

 

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্যের ৭ জেলার লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখার জন্য ২টি কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র। মূলত সচিব পর্যায়ের আধিকারিকদের নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিনিধি দলগুলি। প্রতি দলে ৫ জন করে আধিকারিক রয়েছেন। প্রথম কেন্দ্রীয় প্রতিনিধি দলটি কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ঘুরে দেখবে। দ্বিতীয় দলটি দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলা পরিদর্শন করবে। 

 

৭ জেলার সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখবেন প্রতিনধি দলের সদস্যরা। সেইসঙ্গে পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনীয় নির্দেশ দেবেন। রাজ্যে কেন্দ্রীয় দল পাঠানোর প্রেক্ষিতে সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে ক্ষোভপ্রকাশ করেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাও। দার্জিলিং-কালিম্পংয়ের অবস্থা এখন ভালো, তবু কেন্দ্রীয় টিম কেন? প্রশ্ন তোলেন মুখ্যসচিব।

আরও পড়ুন, করোনা আবহে কালবৈশাখির স্বস্তির বার্তা, আজ থেকে টানা ৪দিন ঝড়বৃষ্টির পূর্বাভাস

 

.