কালিকাপ্রসাদের অকাল মৃত্যুতে মমতার শোকবার্তা

কালিকাপ্রসাদের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের তরফ থকে জারি করা মুখ্যমন্ত্রীর শোকবার্তায় উঠে এসেছে 'মাটির খুব কাছাকাছি' থাকা কালিকাপ্রসাদকে নিয়ে তাঁর স্মৃতি চারণা। রাজ্যে রাজনৈতিক পালা বদলের আগে সিঙ্গুর- নন্দীগ্রাম আন্দোলন পর্বে কালিকাপ্রসাদের উদাত্ত কণ্ঠের গানের প্রসঙ্গও উল্লেখ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। আর শুধু উল্লেখই করেননি, বলেছেন তাঁর সেই সময়ের গান 'আমাদের শক্তি ও প্রেরণা জুগিয়েছে'।

Updated By: Mar 7, 2017, 02:43 PM IST
কালিকাপ্রসাদের অকাল মৃত্যুতে মমতার শোকবার্তা

ওয়েব ডেস্ক: কালিকাপ্রসাদের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের তরফ থকে জারি করা মুখ্যমন্ত্রীর শোকবার্তায় উঠে এসেছে 'মাটির খুব কাছাকাছি' থাকা কালিকাপ্রসাদকে নিয়ে তাঁর স্মৃতি চারণা। রাজ্যে রাজনৈতিক পালা বদলের আগে সিঙ্গুর- নন্দীগ্রাম আন্দোলন পর্বে কালিকাপ্রসাদের উদাত্ত কণ্ঠের গানের প্রসঙ্গও উল্লেখ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। আর শুধু উল্লেখই করেননি, বলেছেন তাঁর সেই সময়ের গান 'আমাদের শক্তি ও প্রেরণা জুগিয়েছে'।

 

উল্লেখ্য, আজই পথ দুর্ঘটনায় প্রায়াত হয়েছেন সঙ্গীত শিল্পী কালিকাপ্রসাদ। সিউড়ি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় হুগলীর গুরাপে পিছন দিক থেকে লড়ির ধাক্কায় নয়ানজুলিতে উল্টে যার তাঁদের গাড়ি। সেখান থেকে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত ঘোষণা করা হয়। কালিকাপ্রসাদের মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে সঙ্গীত মহলে।

.